রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১


পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন জায়গায় ষড়যন্ত্র করা হচ্ছে : দুদু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৫

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন জায়গায় ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। রোববার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের উদ্যোগে শেখ হাসিনার পতন আন্দোলনে আহত ও শহীদদের জন্য দোয়া ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

শামসজ্জামান দুদু বলেন, দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন জায়গায় ষড়যন্ত্র করা হচ্ছে। এমনকি বায়তুল মোকাররমে যে ঘটনা ঘটেছে, এটা খুবই নিন্দনীয় এবং আশঙ্কাজনক। সেজন্য এই সরকারকে সতর্ক থাকতে হবে। যারা এক সাগর রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে এবং স্বৈরাচারী শেখ হাসিনা পতনের আন্দোলনে জীবন উৎসর্গ করেছে- তাদের যে দাবি, সেই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপি ও দেশবাসীর প্রত্যাশা এই সরকার একটি ভালো নির্বাচন দেবে বলে উল্লেখ করেন দুদু। তিনি বলেন, একটি ভালো নির্বাচনের জন্য। দেশবাসীর ভোটার অধিকার প্রতিষ্ঠা করার জন্য বিএনপি আগাগোড়া এই অন্তর্বর্তী সরকারের সঙ্গে থাকবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অন্তর্বর্তী সরকারকে সমর্থন জানিয়েছেন। যাতে এই সরকার নির্বিঘ্নে কাজ করতে পারে, ভালো নির্বাচন দিতে পারে।

ভালো নির্বাচনের মধ্য দিয়ে এই দেশের মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে বলে মনে করেন দুদু। তিনি বলেন, আওয়ামী লীগ দেশের মানুষকে ভোট দিতে দেয় নাই। তাই দেশের মানুষ আওয়ামী লীগকে বিদায় করেছে।

অন্তর্বর্তী সরকার ভোটের অধিকার ফিরিয়ে দেবে- এটা দেশের মানুষ বিশ্বাস করে বলে উল্লেখ করেন দুদু। তিনি বলেন, শুধু দেশবাসী নয়, বিশ্ববাসীও এটা বিশ্বাস করে। এই জন্য সরকারকে সতর্ক হতে হবে। নির্বাচনের দিকে যাতে এগিয়ে যেতে পারে, তার জন্য কাজ করতে হবে।

অন্তর্বর্তীকালীন সরকারকে বলবো, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার যে লুটপাট করেছে, তাদের নেতাকর্মীদের কাছে লাখ-লাখ অস্ত্র দিয়েছে। সেই অস্ত্র বর্তমান অন্তর্বর্তী সরকারের হেফাজতে নিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩২ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৬ বিকেল
মাগরিব ০৬:০১ সন্ধ্যা
এশা ০৭:১৩ রাত

রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪