বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


মা-বাবার বিরুদ্ধে মামলা

'অনুমতি না নিয়েই কেন জন্ম দিয়েছ?'

রকমারি ডেস্ক

প্রকাশিত:১৪ আগষ্ট ২০২৪, ১৩:৪৮

ফাইল ছবি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির বুকে ঘটে গেলো এক অদ্ভুত ঘটনা। মা-বাবার বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন এক নারী। ঘটনার সূত্রপাত কাস থিয়াজ নামে এক তরুণীর টিকটক ভিডিও থেকে। সেখানে কাসের দাবি, “আমার জন্মের আগে মা-বাবা আমার সঙ্গে একবারও কথা বলেননি। জানতে চাননি আমি আদৌ জন্ম নিতে চাই কিনা।

সেই জন্যই মামলা দায়ের করেছি। কারণ মা-বাবাই আমাকে জন্ম দিয়েছেন, বড় করে তুলেছেন। কিন্তু আমার জন্মের ব্যাপারে আমারই মত ছিল না। জানতাম না যে আমাকে বড় হতে হবে, নিজের জন্য একটা চাকরি খুঁজতে হবে।”

থিয়াজ এক ভিডিওতে তাঁর নিজের সন্তান থাকা সত্ত্বেও কেন মা–বাবার বিরুদ্ধে মামলা করেছেন, তারও ব্যাখ্যা দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, সন্তানদের দত্তক নিয়েছেন।

সুতরাং তাঁর সম্মতি ও গর্ভধারণের কোনো বিষয় ছিল না। তিনি বলেন, ‘এরা যে এখানে এসেছে, এতে আমার কোনো ভুল নেই। কিন্তু আপনি যদি এখন অন্তঃসত্ত্বা হন, তাহলে একজন চিকিৎসকের মাধ্যমে গর্ভে থাকা অনাগত সন্তানকে জিজ্ঞেস করা উচিত, সে আসলে পৃথিবীর বুকে আসতে চায় কি না।’

মার্কিন টিকটকারের কথায়, “আমার জীবনের এখন একটাই উদ্দেশ্য। ছোটদের শেখাতে হবে তারা যেন নিজেদের মা-বাবার বিরুদ্ধে ঠিক এই পদক্ষেপটাই করে। মা-বাবার বিরুদ্ধে মামলা করলে আর কষ্ট করে চাকরি করতে হবে না। থিয়াজ বলেন, 'আমি আমার বাবা-মার বিরুদ্ধে মামলা করেছি, কারণ তারা আমাকে গর্ভে এনেছেন, আমাকে জন্ম দিয়েছেন এবং আমাকে বড় করেছেন। অথচ তারা আমাকে জিজ্ঞেস করেননি, আমি এখানে থাকতে রাজি কি-না।'

কাসের এই ভিডিও আলোড়ন ফেলে দিয়েছে নেটদুনিয়ায়। অনেকেই কাসের মানসিক সুস্থতা কামনা করেছেন। শিশুদের মনে খারাপ প্রভাব পড়বে কাসের এই কাণ্ড। ঠিক একইভাবে ভারতে ২৭ বছর বছরের এক ব্যক্তি তার বাবা-মায়ের বিরুদ্ধে মামলা করেছিলেন। তার অভিযোগ ছিল -তার অনুমতি না নিয়ে বাবা-মা তার জন্ম দিলেন কেন?

মামলাকারী ব্যক্তির নাম রাফায়েল স্যামুয়েল। তিনি মুম্বাইয়ের বাসিন্দা এবং একজন ব্যবসায়ী। তিনি বিবিসিকে বলেন, এভাবে পৃথিবীতে সন্তান নিয়ে আসা অন্যায়, কারণ তাদেরকে সারা জীবন ধরে দুর্ভোগ পোহাতে হয়।

সূত্র: এনডিটিভি

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪