বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ভারতীয় গণমাধ্যমের দাবি

আইয়ার-ঈশানের আচরণে ক্ষুব্ধ ভারতের নির্বাচকরা!

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৯ জানুয়ারী ২০২৪, ১০:২৪

ফাইল ছবি

ফাইল ছবি

গুণে গুণে ৪২৭ দিন পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন রোহিত শর্মা। শুধু ফিরেছেন বললে ভুল হবে, একেবারে অধিনায়কের পদটা নিয়েই ফিরেছেন তিনি। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল হারের পর এবারই দলে আসছেন রোহিত, এসে ফিরে পেয়েছেন নিজের রেখে যাওয়া পদ। একই সিরিজে ফিরে আসছেন বিরাট কোহলিও। বোঝাই যাচ্ছে, শঙ্কার মেঘ কাটিয়ে রোহিত-কোহলিতে ভর করেই বিশ্বকাপে যাবে ভারত।

মঙ্গলবার আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ়ের যে দল বেছে নেওয়া হয়েছে সেখানে সুযোগ পেয়েছেন রোহিত। তিনি ছাড়াও বিরাট কোহলিকে জায়গা দেওয়া হয়েছে। তবে তাদের এমন সুযোগের পেছনে আছে ভারতীয় নির্বাচকদের ক্ষুব্ধ মনোভাবও।

ভারতীয় গণমাধ্যমের ভাষ্য, বেশ কিছু ইস্যুতেই ক্ষুব্ধ ভারতের নির্বাচক প্যানেল। হার্দিক পান্ডিয়া ক্রিকেট বিশ্বকাপের সময় থেকেই ইনজুরিতে। তিনি কবে ফিরবেন, ফিরলেও অধিনায়ক থাকবেন কিনা, পরিকল্পনা কেমন হবে, এসবের জন্য সময় খরচ করতে রাজি না ভারতীয় ক্রিকেটের নীতিনির্ধারকরা।

বিরক্তি আছে আরও দুজন ক্রিকেটার নিয়ে। শ্রেয়াস আইয়ার এবং ঈশান কিষাণকে নিয়ে তাদের প্রশ্ন আছে। গণমাধ্যমের ভাষ্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে আইয়ারের ব্যাটিং পছন্দ হয়নি তাদের। টেস্ট সিরিজেও পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং না করে মারকুটে ঘরানার খেলা দিয়ে নির্বাচকদের বিরক্তি বাড়িয়েছেন এই ক্রিকেটার।

আবার দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে ছিলেন ঈশান কিষাণ। তবে পারিবারিক কারণ দেখিয়ে বিশেষ অনুমতির আবেদন করে দেশে ফিরে আসেন তিনি। বোর্ড তখন আবেদন মঞ্জুরও করে। এরপরেই ঈশানকে দেখা গেল দুবাইয়ে। ধোনির সঙ্গে এক অনুষ্ঠানে হাজির তিনি।

আবার শ্রেয়াশ আইয়ার দেশে ফিরে এসে রঞ্জি ট্রফি খেলতে না চাইছেন না। এতেও নাকি ভারতের নির্বাচকদের মাঝে বিরক্তি এসেছে। উইকেটরক্ষক হিসেবে দলে জীতেশ শর্মা এবং সঞ্জু স্যামসনের সুযোগ পাওয়া এমন বিরক্তির অংশ বলেই মন্তব্য দেশটির গণমাধ্যমের।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪