বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


পাঁচ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৭ ডিসেম্বর ২০২৩, ১১:৫৫

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ডানেডিনে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নির্ধারিত ত্রিশ ওভারে অধিনায়ক টম ল্যাথামের ৯২ এবং উইল ইয়াংয়ের দুর্দান্ত সেঞ্চুরিতে কিউইরা গড়ে ৭ উইকেটে ২৩৯ রানের সংগ্রহ। তবে বৃষ্টি আইনে জিততে হলে টাইগারদের করতে হবে ২৪৫ রান। এ লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ডাক মেরে সাজঘরে ফিরেছেন সৌম্য সরকার। এরপর একে একে ব্যর্থ হয়েছে অধিনায়ক শান্ত, লিটন দাস এবং মুশফিকুর রহিমও। ফলে পাঁচ উইকেট হারিয়ে এখন চাপে টাইগাররা।

২৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। ব্যাট হাতে আজ উদ্বোধনী জুটিতে নেমেছিলেন এনামুল হক বিজয় এবং সৌম্য সরকার। তবে অ্যাডাম মিলনের করা ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে শূন্য রানেই আজ সাজঘরে ফিরেছেন সৌম্য। এরপর ক্রিজে বিজয়ের সঙ্গী হন শান্ত।

তবে অধিনায়ক শান্তও আজ দলের হাল ধরতে পারেননি। বিজয়ের সঙ্গে ৪৬ রানের জুটি গড়লেও নিজের ইনিংস বড় করতে পারেননি তিনি। সপ্তম ওভারে ইশ সোধির বলে বোল্ড হয়ে ১৫ রান করেই সাজঘরে ফিরেন তিনি।

এদিকে টাইগারদের হয়ে শুরু থেকেই প্রতিরোধ গড়েছিলেন আরেক ওপেনার এনামুল বিজয়। কিউই বোলারদের সামলে তিনি এগিয়ে যাচ্ছিলেন ব্যক্তিগত অর্ধশতকের দিকে। তবে দ্বাদশ ওভারে ক্লার্কসনের বলে ক্যাচ তুলে দিয়ে ৪৩ রানেই সাজঘরে ফিরেন তিনি।

বিজয় আউট হওয়ার পর লিটনও সাজঘরের পথ ধরেন দ্রুতই। ১৯ বলে ২২ রান করে ক্লার্কসনের বলে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। ফলে চার টপ অর্ডার ব্যাটার হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

আর চাপে পড়া দল আরও বিপাকে পড়ে মুশফিকের বিদায়ে। অভিজ্ঞ এই টাইগার ব্যাটার আজ ১০ বলে ৪ রান করে ফিরেন রাচীন রবীন্দ্রের শিকার হয়ে। টাইগারদের হয়ে এখন ক্রিজে আছেন আফিফ হোসেন এবং তাওহীদ হৃদয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৯ রান।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪