শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১


রোহিতের সঙ্গে মুম্বাইর দূরত্ব আরো বাড়ল!

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৫ জানুয়ারী ২০২৪, ১২:৪৬

ফাইল ছবি

ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা। দুজনই সমান পাঁচবার নেতৃত্বে চূড়ান্ত সাফল্য পেয়েছেন। ধোনি যেমন চেন্নাই সুপার কিংসকে তেমনি রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সকে জিতিয়েছেন একের পর এক শিরোপা। ধোনির নেতৃত্বে এবারও আইপিএল খেলবে হলুদ শিবির।

কিন্তু অধিনায়ক হিসেবে আইপিএলের পরবর্তী আসরে দেখা যাবে না রোহিতকে। গত ডিসেম্বরে ভারতীয় ওপেনারকে নেতৃত্ব থেকে অপাসরণ করেছে মুম্বাই ইন্ডিয়ানস। ফ্র্যাঞ্চাইজিটি নতুন অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়ার নাম ঘোষণা করেছে। এ নিয়ে বিদায়ী বছরের শেষ দিকে আলোচনা-সমালোচনা কম হয়নি।

আবারও বিতর্ক দেখা দিলো সেই রোহিতকে নিয়ে। দলের সবচেয়ে সফল অধিনায়ক ও ইতিহাস গড়ার কারিগরকে স্রেফ অবহেলা করল মুম্বাই। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে সাবেক চ্যাম্পিয়নরা একটি ছবি পোস্ট করেছে। সেখানে একাধিক খেলোয়াড় থাকলেও রাখা হয়নি রোহিতকে। যেটি রীতিমতো বিস্ময়কর। কারণ, এ ধরনের ছবিতে মূল দলের অধিনায়ককে রাখাটাই রেওয়াজ।

এমন পোস্টের পর প্রশ্ন ওঠছে, রোহিতের সঙ্গে মুম্বাইর সম্পর্ক কি তলানিতে গিয়ে ঠেকেছে? শেষ পর্যন্ত আইপিএলে নীল জার্সিতে ‘হিটম্যানকে’ সব ম্যাচে দেখা যাবে তো? মুম্বাইর পোস্টের কারণে এসব উদ্বেগ-উৎকণ্ঠা সামনে আসছে। শুক্রবার মুম্বাইর করা ওই পোস্টে দেখা যায় ছবিতে তিনজন ক্রিকেটারকে রাখা হয়েছে। তারা হলেন লোকেশ রাহুল, জাস্প্রিত বুমরাহ ও শ্রেয়াস আইয়ার। ক্যাপশনে মুম্বাই লিখেছে, ‘দল নিয়ে কী ভাবছেন?’

ছবিতে থাকা রাহুল ও শ্রেয়াস অবশ্য মুম্বাইতে খেলছেন না। শ্রেয়াস কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। লখনৌ সুপার জায়ান্টসের নেতৃত্বে আছেন রাহুল। বুমরাহ অবশ্য মুম্বাইতেই খেলছেন। তিনজনের সাদা পোশাক পরা ছবি পোস্ট করেছিল মুম্বাই। সেখানে থাকতে পারতো ভারতের টেস্ট অধিনায়ক রোহিতের ছবিও। কারণ, শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের জন্য ভারত যে দল ঘোষণা করেছে সেখানে অধিনায়ক ভূমিকায় রাখা হয়েছে রোহিতকে। অথচ ছবি থেকে তাকে বাদ দিয়ে ভালোই বিতর্কে পড়ল মুম্বাই।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩২ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৬ বিকেল
মাগরিব ০৬:০১ সন্ধ্যা
এশা ০৭:১৩ রাত

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪