বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


মারুফের ৫ উইকেটের পরও চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো ভারত

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২০ জানুয়ারী ২০২৪, ১৮:২৭

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

নতুন বলে দুর্দান্ত শুরু করেছিলেন মারুফ মৃধা। তার পেস আর সুইং সামলাতে গিয়ে ৩১ রানেই টপ অর্ডারের দুই ব্যাটারকে হারিয়েছিল ভারত অনূর্ধ্ব-১৯ দল। এরপর আদার্শ সিং ও উদয় সাহারানের ১১৬ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় ভারতের যুবারা। শেষ দিকে আভানিশ ও শচীন দাসের আক্রমণাত্মক ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে ভারত। বাংলাদেশের হয়ে একাই ৫ উইকেট শিকার করেছেন মারুফ।

শনিবার (২০ জানুয়ারি) টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেছেন আদার্শ সিং। ৮ ওভারে এক মেইডেনসহ ৪৩ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার মারুফ।

ব্লোমফন্টেইনে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই আর্শিন কুলকার্নিকে হারায় ভারত। ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে ছিলেন মারুফ। এই পেসারের অফ স্টাম্পের বাইরে করা বলে পুশ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন কুলকার্নি। অষ্টম ওভারে আবারও আঘাত হানেন মারুফ। এবার তার শিকার হয়েছেন মুশের খান।

৩১ রানে দুই উইকেট হারানো ভারতকে টেনে তোলেন আদার্শ ও সাহারান। চতুর্থ উইকেটে ১১৬ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। ৯৪ বলে ৬৪ রান এসেছে ভারত অধিনায়কের ব্যাট থেকে। মিডল অর্ডারে প্রিয়াংশু মলিয়া ও আর্ভেলি আভানিশ থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। এই দুজনকেই ফিরিয়েছেন মারুফ।

এরপর মুরুগান আভিষেককেও দ্রুত ফিরিয়েছেন এই পেসার। তাতে ইনিংসে পাঁচ উইকেট শিকারের মাইলফলক পূর্ণ করেন মারুফ। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ও মাহফুজুর রহমান রাব্বি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪