বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


তামিম-নাজিবুল্লাহর ব্যাটে চট্টগ্রামের সহজ জয়

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২২ জানুয়ারী ২০২৪, ১৭:৫৭

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

বিপিএলে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে আজ মাঠে নেমেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই ম্যাচে বন্দর নগরীর দলটির প্রতিপক্ষ ছিল দুর্দান্ত ঢাকা। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ব্যাট হাতে খুব একটা ভালো করতে পারেনি ঢাকা। লাসিথ ক্রসপুলের ৪৬ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩৬ রান। জবাবে ব্যাট করতে নেমে তানজিদ তামিমের ৪৯ এবং শেষদিকে নাজিবুল্লাহ জাদরানের ১৯ বলে ৩২ রানের ঝড়ো ইনিংসে ১০ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে শুভাগত হোমের দল।

১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন চট্টগ্রামের ওপেনার আভিস্কা ফার্নান্দো। তবে প্রথম ওভারের ষষ্ঠ বলেই শরিফুলের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর নিজের পরের ওভারেই আরও এক উইকেট তুলে নেন শরিফুল।

দ্রুত দুই উইকেট হারানো দলকে এরপর পথ দেখিয়েছেন তানজিদ তামিম এবং শাহাদাত হুসেন। এদুজন মিলে গড়েন ৫৩ রানের জুটি। ২২ রান করে শাহাদাত ফিরলেও রানের চাকা সচল রাখেন তামিম। তবে ফিফটি থেকে মাত্র ১ রান দূরে থাকতেই তাসকিনের বলে আউট হয়ে ফ্রিতে হয় তাকে।

এদিকে তামিম ফেরার পর চট্টগ্রামকে জেতানোর বাকি কাজটুকু করেছেন নাজিবুল্লাহ জাদরান। শেষদিকে ১৯ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। আফগান এই ব্যাটারের মারকুটে ব্যাটিংয়ের সুবাদেই ১০ বল হাতে রেখেই ৬ উইকেটের দারুণ এক জয় পেয়েছে চট্টগ্রাম।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে সূচনাটা ভালো হয়নি ঢাকার। ইনিংসের শুরুতেই আল আমিনের বলে মুখে আঘাত পেয়ে রক্তাক্ত অবস্থায় মাঠ ছাড়েন ঢাকার ওপেনার দানুশকা গুনাতিলাকা। এরপর আরেক ওপেনার নাইম শেখও নিজের ইনিংস বড় করতে পারেননি। দলীয় ১১ রানেই নাহিদুজ্জামান এর বলে তানজিদ হাসানের মুঠোবন্দী হয়ে মাঠ ছাড়েন।

এরপর একে একে হতাশ করেছেন সাইফ হাসান, অধিনায়ক মোসাদ্দেক এবং অ্যালেক্স ক্রস। তবে ইরফান শুক্কুর এবং লাসিথ ক্রস্পুলের ৭৩ রানের জুটিতে ম্যাচে ফিরে ঢাকা। এ দুজন স্কোরবোর্ডে যোগ করেছেন ৪৯ বলে ৭৩ রান।

ঢাকার জার্সিতে ব্যাট হাতে আজ ৩১ বলে ৪৬ রান করেছেন ক্রসপুল। অন্যদিকে ২৬ বলে ২৯ রান করেছেন শুক্কুর। এ দুজনের ইনিংসের সুবাদেই আজ ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রানের সংগ্রহ নিয়ে মাঠ ছাড়ে ঢাকা। চট্টগ্রামের হয়ে বল হাতে দুইটি করে উইকেট নিয়েছেন বিলাল খান এবং আল আমিন হসেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪