বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


আইসিসির বর্ষসেরা একাদশে এক বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৩ জানুয়ারী ২০২৪, ১৫:৫৪

ফাইল ছবি

ফাইল ছবি

২০২৩ সালে দারুণ কিছু সাফল্য পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ড্র করার পর পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় করেছে বাঘিনীরা। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে প্রথমবারের মত ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই জয়ের দেখা পেয়েছে লাল-সবুজের দল। দলের এমন সাফল্যের সঙ্গে বছরজুড়েই ব্যক্তিগত পারফর্ম্যান্সে উজ্জ্বল ছিলেন বেশ কয়েকজন ক্রিকেটার।

ব্যক্তিগত পারফর্ম্যান্সের কল্যাণে দারুণ স্বীকৃতিও এসেছে ২০২৩ সালেই। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের পুরস্কার জিতেছিলেন নাহিদা আক্তার। টাইগ্রেস এই স্পিনার এবার আরও এক মাইলফলক ছুঁয়েছেন।

দারুণ পারফর্ম্যান্সের কারণে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি এই স্পিনার। ২০২৩ সালে সব মিলিয়ে ১১ ম্যাচ খেলেছেন নাহিদা। যেখানে ম্যাচপ্রতি ১৯.৪৫ গড়ে এই টাইগ্রেস স্পিনার ২০ উইকেট শিকার করেছেন।

নাহিদা ছাড়াও বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার পাঁচজন ক্রিকেটার, আর নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন দুইজন। এছাড়াও বাংলাদেশসহ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড থেকে একজন করে ক্রিকেটার আছেন বর্ষসেরা দলে।

আইসিসির বর্ষসেরা এই একাদশের অধিনায়ক করা হয়েছে লঙ্কান ক্রিকেটার চামারি আতাপাত্তুকে। এই দলে জায়গা হয়নি ভারতীয় কোনো ক্রিকেটারের।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪