শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১


প্রতিশ্রুতি রক্ষা করেই এশিয়ান কাপে ইতিহাস গড়ল ফিলিস্তিন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৪ জানুয়ারী ২০২৪, ১৯:৩৫

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

ইসরায়েলি আগ্রাসনে বিপর্যস্ত ফিলিস্তিন। দেশটির জনজীবনে নেমে এসেছে তুমুল বিপর্যয়। এসবের মাঝেই এশিয়ান কাপ ফুটবলে অংশ নিয়েছে দেশটির ফুটবল দল। টুর্নামেন্টের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে জনগণের কাছে জয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন ফুটবলাররা। সেই কথা রেখেছেন মুসাব আল বাত্তাতরা।

কাতারে অনুষ্ঠিত এশিয়ান কাপের গ্রুপ পর্বের খেলায় হংকংয়ের বিপক্ষে মাঠে নেমেছিল ফিলিস্তিন। ওদে দাবাঘের জোড়া গোলে এই ম্যাচে হংকংকে ৩-০ ব্যবধানে হারিয়ে প্রথমবারের নকআউট পর্ব নিশ্চিত করেছে ইসরায়েলি আগ্রাসনে বিপর্যস্ত দেশটি।

এশিয়া মহাদেশের ফুটবলের সর্বোচ্চ স্তরে এটিই ফিলিস্তিনের প্রথম জয়। আর তাতেই নক আউট পর্ব নিশ্চিত হয়েছে ফিলিস্তিনের। গ্রুপ পর্বের তিন ম্যাচের বাকি দুইটির ১টি তে হারের পাশাপাশি একটিতে ড্র করেছে ফিলিস্তিনিরা।

কাতারের দোহার আবদুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে হংকংয়ের বিপক্ষে দাপুটে ফুটবলই খেলেছে ফিলিস্তিন। ম্যাচের ৬৮ শতাংশ সময়ই বল নিয়ন্ত্রণে রেখেছে তারা। প্রতিপক্ষের জালে লক্ষ্যভেদ করতে ১৯টি শট নিয়ে ৭টি ছিল লক্ষ্যে রেখেছিল দলটি।

এদিকে দলের জয়ের পথে ম্যাচের ১২ মিনিটে প্রথম গোলটি করার পর দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে আরও একটি গোল করেন ওদে দাবাঘ। দলের জয়ের পথে অন্য গোলটি করেন জাইদ কুনবা।

এই ম্যাচ শেষে ফিলিস্তিন অধিনায়ক মুসাব আল বাত্তাত বলেন, ‘আমরা একটা পরিষ্কার বার্তা দিতে চেয়েছি। আমাদের সব ধরণের গুরুত্বপূর্ণ ফুটবল আসরে অংশগ্রহণের অধিকার আছে। আর সেটা কেবল নিছক স্থান পূরণের জন্য না বরং নিজেদের দক্ষতার পরিচয় দেওয়ার জন্য।’

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩২ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৬ বিকেল
মাগরিব ০৬:০১ সন্ধ্যা
এশা ০৭:১৩ রাত

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪