বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


রোমাঞ্চ ছড়ানো টেস্টে ইংলিশদের কাছে ভারতের হার

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৮ জানুয়ারী ২০২৪, ১৯:১৬

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় পিচ বিতর্কের পর ক্ষুব্ধ ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন, কোনও দল যেন ভারতের পিচ নিয়েও কান্নাকাটি না করে। কয়েক দিন আগেই ইংল্যান্ড ব্যাটার ওলি পোপ একটি সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি ভারতে স্পিন সহায়ক পিচই প্রত্যাশা করছেন এবং তা নিয়ে কোনও অসুবিধা নেই। শুধু কথায় নয়, পারফরম্যান্সেও দেখিয়ে দিলেন পোপ। তৃতীয় দিনের শেষে ১৪৮ রানে অপরাজিত ছিলেন। শেষ উইকেট হিসেবে আউট হবার আগে ১৯৬ রান করেন তিনি। এতে ভারতের লক্ষ্য দাঁড়ায় ২৩১ রান। সেই লক্ষ্য তাড়া করতে নেমে টম হার্টলির স্পিন ঘূর্নিতে ২০২ রানে গুটিয়ে যায় রোহিত শর্মার দল। এতে ২৮ রানের জয়ে পাঁচ ম্যাচ সিরিজের টেস্টে এগিয়ে গেলো ইংলিশরা।

ইংলিশদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে বিরতির আগ পর্যন্ত ছন্দে ছিলো ভারত। কিন্তু বিরতিতে থেকে এসে খেই হারাতে থাকে রোহিত শর্মার দল। বিরতির আগ পর্যন্ত ম্যাচটা যেখানে ৫০-৫০ ছিল বিরতির পর ছবিটা বদলে গেল। ইংল্যান্ডের স্পিনের সামনে দাঁড়াতে না পেরে একেরপর এক উইকেট হারাতে থাকে ভারত। টেস্টে অভিষেক করা টম হার্টলি প্রথম ধাক্কাটা দেন। ১৫ রানে ফেরান যশস্বী জয়সওয়ালকে। সিলি মিড অফে দাঁড়িয়ে থাকা অলি পোপের হাতে ক্যাচ তুলে তিনি প্যাভিলিয়নে ফেরেন।

এরপর ১ বল খেলে ফের একই রকম আউট হন শুভমান গিল। খাতাই খুলতে পারেননি তিনি। ফের ব্যর্থ হলেন গিল। এরপর ফেরেন রোহিত শর্মা। তিনি করেন ৩৯ রান। টপ অর্ডারের তিনজন ব্যাটারকেই ফেরান টম হার্টলি। রোহিতের ফেরার পর অক্ষর প্যাটেল ও কেএল রাহুল কিছুটা লড়ার চেষ্টা করলেও পারেননি। ১৭ রান করে আউট হন অক্ষর প্যাটেল।

এরপর দলীয় ১০৭ রানে ফেরেন কেএল রাহুল। এই সময়টা ঘনঘন উইকেট হারাতে থাকে রোহিত শর্মার দল। এতে চাপটা আরও বাড়ে। রান নিতে আউট হন রবীন্দ্র জাদেজা। প্রথম ইনিংসের নায়ক জাদেজা দ্বিতীয় ইনিংসে ২ রান করলেন। তবে ব্যর্থতার এখানেই শেষ না। দলের টপ অর্ডার ব্যাটার শ্রেয়স আইয়ারও রান পেলেন না। তবে শেষের দিকে ভরত ও রবিচন্দ্রন অশ্বিন জুটি লড়াই করছিলেন।

কিন্তু তা আর বেশিক্ষণ স্থায়ী হয়নি ৫৪ রানে আটকে যায়। ভরত প্রথমে আউট হন আর তারপর ফেরেন অশ্বিন। তাদের পর আর কোনও ব্যাটার দাঁড়াতে পারেননি ভারতের। শেষ পর্যন্ত ২০২ রানে গুটিয়ে যায় রোহিত শর্মার দল। ইংলিশদের হয়ে বল হাতে টম হার্টলি নেন সর্বোচ্চ ৭ উইকেট।

 

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪