শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১


বার্সার কষ্টার্জিত জয়ে ক্ষুব্ধ কোচ জাভি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২১ ডিসেম্বর ২০২৩, ১৩:২১

ফাইল ছবি

ফাইল ছবি

ফুটবল মাঠে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না বার্সেলোনার। স্প্যানিশ জায়ান্টরা লা-লিগা পয়েন্ট টেবিলে আছে তিন নম্বরে, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করলেও জাভি হার্নান্দেজের দল সব প্রতিযোগিতা মিলিয়ে গত তিন ম্যাচ জয়হীন থাকার পর গতকাল মাঠে নেমেছিল আলমেরিয়ার বিপক্ষে। একেবারে তলানিতে থাকা এই ক্লাবও কাল চ্যালেঞ্জ জানিয়েছে বার্সাকে, তবে শেষ মুহূর্তের গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে কাতালানরা। কিন্তু এমন কষ্টার্জিত জয়ে সন্তুষ্ট নন জাভি।

এবারের মৌসুমে ১৭টি ম্যাচ খেলে একটিতেও জয় না পাওয়া আলমেরিয়া গতকাল মাঠে নেমেছিল প্রথম জয়ের খোঁজে। এ ম্যাচে তাই নিশ্চিত ফেভারিট ছিল বার্সাই। দুইবার এগিয়েও গিয়েছিল কাতালানরাই, কিন্তু দুইবারই সমতায় ফিরেছে আলমেরিয়া। ফলে জাভির দলকে চোখ রাঙাচ্ছিল আরও একটি ম্যাচ জয়হীন থাকার আশঙ্কা।

তবে শেষ পর্যন্ত ম্যাচের ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোলটি করেন সার্জিও রবার্তো। তার এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়তে সমর্থ হয় বার্সা। এর আগে ম্যাচের শুরুতে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে জাভির শিষ্যরা। তবে ৩৩ মিনিটে রাফিনহা লক্ষ্যভেদ করলে প্রথমে এগিয়ে যায় বার্সেলোনাই।

এর মিনিট চারেক পর দুর্দান্ত এক শট নিয়েছিলেন রবার্ট লেভানডভস্কি, কিন্তু আলমেরিয়া গোলরক্ষক তা ফিরিয়ে দেন। এদিকে বিরতিতে যাওয়ার আগেই ৪১ মিনিটে সমতায় ফেরে আলমেরিয়া। ১-১ সমতায় থেকে দ্বিতিয়ার্ধ শুরু পর ফের লিড নেয় বার্সা।

৬০ মিনিটে নিজের প্রথম গোলটি করেন বার্সা অধিনায়ক রবার্তো। কিন্তু এর মিনিট দশেক পরেই ফের সমতায় ফেরে আলমেরিয়া। এরপর ৮৩ মিনিটে দলের জয়সূচক গোলটি করেন রবার্তো।

এদিকে আলমেরিয়ার বিপক্ষে এই ম্যাচে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছে বার্সার ফুটবলাররা। আর এতেই অসন্তুষ্ট হয়েছেন কোচ জাভি। তার মওতে ফুইটবলারদের মধ্যে মনোযোগের ঘাঁটি আছে। তাই এমন হচ্ছে।

তিনি বলেন, ‘যতটা ভেবেছিলাম আমরা তার চেয়েও বেশি ভুগেছি। আমরা ৩০টি শট নিয়েছি কিন্তু ২টি গোল উপহার দিয়েছি। প্রথমার্ধের খেলা অগ্রহণযোগ্য। কোচ হিসেবে এটা মেনে নেওয়া যায় না—যেটা আমি বিরতির সময়ই (খেলোয়াড়দের) বলেছি। দ্বিতীয়ার্ধের খেলা তুলনামূলক ভালো ছিল। কিন্তু আমরা প্রচুর সুযোগ নষ্ট করেছি এবং সেটা প্রায় এক মাস ধরেই হয়ে আসছে। এই দলে প্রেরণার অভাব। গত মৌসুমের প্রেরণাটা অনুপস্থিত। আগ্রাসন এবং মনোযোগ নেই।’

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪