বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


উড়তে থাকা কুমিল্লাকে মাটিতে নামাল সিলেট

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৯ ফেব্রুয়ারী ২০২৪, ১৭:১৫

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বিপিএলে দিনের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট স্ট্রাইকার্স। টুর্নামেন্ট থেকে ইতোমধ্যেই বিদায় নিশ্চিত হয়েছে সিলেটের। নিয়মরক্ষার ম্যাচে আগে ব্যাট করতে নেমে বেন হাওয়েলের অর্ধশতকে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে সিলেট। সেই লক্ষ্য তাড়া করতে নেমে লিটনের ৮৫ রানের ইনিংসে জয়ের শুভাস পেতে থাকে কুমিল্লা। তবে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে লিটনের দল। তাতে ১২ রানের জয় পায় সিলেট।

টস জিতে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার কেনার লুইস ও জাকির হাসান। তবে দলীয় ৪০ রানে ১৭ বলে ১৮ রান করে আউট হন জাকির। এরপর দলীয় ৬৭ রানে ফের উইকেট হারায় সিলেট। ২৫ বলে ৩৩ রান করে সাজঘরে ফিরে যান লুইস। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় সিলেট।

এরপর বেনি হাওয়েলকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন মোহাম্মদ মিথুন। ৭৭ রানের জুটি গড়েন তারা। ২৫ বলে ফিফটি তুলে নেন হাওয়েল। তবে দলীয় ১৫১ রানে ২০ বলে ২৮ রান করে আউট হন মিথুন। এরপর ক্রিজে আসা আরিফুল হককে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করে আসেন হাওয়েল।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ পায় সিলেট। হাওয়েল ৩১ বলে ৬২ ও আরিফুল ৫ বলে ৭ রানে অপরাজিত থাকেন। কুমিল্লার হয়ে বল হাতে সর্বোচ্চ দুইটি করে উইকেত নেন রিশাদ হোসেন ও সুনিল নারিন

সিলেটের দেওয়া লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ইমরুল কায়েস ও লিটন দাস। ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত হানেন সামিত প্যাটেল। ম্যাচের দ্বিতীয় ওভারে প্যাটেলের ওপর চড়াও হতে গিয়ে কেনার লুইসের তালুবন্দী হন কায়েস। আউট হওয়ার আগে ৩ রান করেন তিনি।

এরপর দ্বিতীয় উইকেটে ব্যাট হাতে নামেন তাওহীদ হৃদয়। অতি-আক্রমণাত্মক ব্যাটিং করতে গিয়ে দ্রুতই সাজঘরে ফেরেন তিনি। দলীয় ৩৯ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন। প্যাভিলিয়নে যাবার আগে ১৭ রান করেন তিনি। তবে শুরুর চাপ সামলে জনসন চার্লসকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগোতে থাকেন লিটন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪