শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১


আর্সেনালকে হারিয়ে সেমিফাইনালে বায়ার্ন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৮ এপ্রিল ২০২৪, ১১:৪০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে গতকাল আর্সেনালের বিপক্ষে মাঠে নেমেছিল বায়ার্ন মিউনিখ। প্রথম লেগে গানারদের মাঠ থেকে ২-২ ড্র নিয়ে ফিরেছিল হ্যারি কেইনরা। কাল নিজেদের মাঠে খেলতে নেমে মাইকেল আর্তেতার দলকে ১-০ গোলে হারিয়েছে লেভারকুসেনের কাছে লিগ শিরোপা হারানো বায়ার্ন। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে টমাস টুখেলের দল।

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় খেলতে নেমে আর্সেনালের বিপক্ষে সতর্ক ভঙ্গিতেই খেলা শুরু করে বায়ার্ন। ওদিকে আর্সেনালও ছিল সাবধানী। ফলে ম্যাচে আক্রমণের দেখাও মিলে একটু দেরিতেই। ম্যাচের ২৪ মিনিটে প্রথম লক্ষ্যে শট নেয় বায়ার্ন, তবে জামাল জুসিয়ালার নেয়া শট প্রতিহত করে গানারদের গোলরক্ষক ডেভিড রায়া।

এরপর গোলের লক্ষ্যে শট নিয়েছিলেন আর্সেনালের মার্টিন ওডেগার্ডও। তবে ম্যানুয়েল নয়্যার তা ঠিকই সামলে নেন। এরপর প্রথমার্ধে দুই দলই গোল করার আরও বেশ কয়েকটু সুযোগ পেয়েছিল তবে কোনো দলই জালের দেখা পায়নি। ফলে গোলশূণ্য ড্র নিয়েই সমতায় যায় দুই দল।

এদিকে দ্বিতীয়ার্ধেও আর্সেনালকে চেপে ধরে বাইয়ার্ন। ৪৭ মিনিটে গলের দেখাও পেয়ে যেতে পারত টুখেক্লের শিষ্যরা। তবে লিয়ন গোরেটস্কার নেয়া শট ফিরে আসে ক্রসবারে লেগে। তবে বেশ কয়েকবার ব্যর্থ হওয়ার পর বায়ার্ন শেষ পর্যন্ত গোলের দেখা পায় ম্যাচের ৬৪ মিনিটে। গেরেইরার বাড়িয়ে দেয়া ক্রস থেকে দুর্দান্ত এক হেডে বল জালে জড়ান জশুয়া কিমিখ।

দুই দলের এই ম্যাচে কাল গোল হয়েছে এই একটিই। ফলে শেষ পর্যন্ত ৩-২ গোলে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত হয় বায়ার্নের। শেষ চারের লড়াইয়ে জার্মান ক্লাবটির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালের অপ্র ম্যাচে ম্যানচেস্টার সিটিকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করছে স্প্যানিশ জায়ান্টরা।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ৪:০৪ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ৪:৩১ বিকেল
মাগরিব ৬:২৭ সন্ধ্যা
এশা ৭:৪৮ রাত

শুক্রবার ৩ মে ২০২৪