মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১


কোহলির আরসিবির কড়া সমালোচনায় সাবেক অজি তারকা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৪ এপ্রিল ২০২৪, ১৩:১৩

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আইপিএলের আরও একটি আসর এবং আরও একবার শুন্য হাতেই ফিরতে হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। ২০০৮ সালে আইপিএল শুরুর পর থেকে এখনও পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি কবিরাট কোহলির। তারকাখচিত দল নিয়েই এবারও টুর্নামেন্ট শুরু করেছিল আরসিবি, অনেকেই আশা করেছিলেন এবার হয়তো কপাল খুলবে কোহলিদের। কিন্তু তা হয়নি।

এবারের আসরে ৮ ম্যাচ খেলে ইতোমধ্যেই ৭টিতে হেরেছে আরসিবি। ফলে প্লে অফের দৌড় থেকে অনেকটাই ছিটকে গেছে কোহলিরা। তবে দলে কোহলি, ক্যামেরন গ্রিন, ফ্যাফ ডু প্লেসিস, গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ সিরাজদের মত তারকা ক্রিকেটার থাকায় এবার অনেকেই ব্যাঙ্গালুরুকে নিয়ে শিরোপা জয়ের আশা করেছিলেন। তবে তা হয়নি।

ধুকতে থাকা আরসিবিকে নিয়ে এবার কড়া সমালোচনা করেছেন অ্যারন ফিঞ্চ। সাবেক এই অস্ট্রেলীয় ওপেনার জানিয়েছেন, আরসিবির ব্যর্থতা মূলত নিলামের সময় থেকেই শুরু হয়েছে।

ফিঞ্চ বলেন, ‘বেশ কিছু কারণেই প্রত্যাশা পূরণ করতে আরসিবি, এর একটি বড় কারণ হলো, নিলামের সময় ঠিক ক্রিকেটারকে কিনতে না পারা। আরসিবি ব্যাটারদের পেছনে অনেক অর্থ খরচ করেছে কিন্তু বোলারদের জন্য তেমন কিছুই করেনি।’

একই সঙ্গে ভুলভাল পজিশনে ক্রিকেটারদের খেলানোর সমালোচনাও করেছেন ফিঞ্চ তিনি বলেন, ‘আরসিবি ক্রিকেটারদের ঠিকঠাক পজিশনে খেলাচ্ছে না, ক্যামেরন গ্রিনকে বিশাল অর্থ দিয়ে দলে নিলো তারা, ওর বেতন ওতো বেশি, ওকে খেলানো হচ্ছে মিডল অর্ডারে, কিন্তু ও তো টপ অর্ডারে খেলতে বেশি পছন্দ করে। এটা অদ্ভুত।’

সেই সঙ্গে দলে আন্তর্জাতিক মানের স্পিনার না থাকার কথাও জানিয়েছেন ফিনক্স। সুনীল নারাইনের উদাহরণ দিয়ে তিনি বলেন, নারাইনের মত ক্রিকেটার একাই একটা ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন, আরসিবিতে এমন কেউ নেই। গ্লেন ম্যাক্সওয়েল ফর্মে না থাকাও আরসিবির ব্যর্থতার একটি কারণ বলেও উল্লেখ করেন তিনি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৩:৫৯ ভোর
যোহর ১১:৫৬ দুপুর
আছর ০৪:৩২ বিকেল
মাগরিব ০৬:৩৩ সন্ধ্যা
এশা ০৭:৫১ রাত

মঙ্গলবার ৭ মে ২০২৪