মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১


ইরফানের চোখে ভারতের বিশ্বকাপ দলে যারা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৪ এপ্রিল ২০২৪, ১৮:১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসন্ন আসরকে সামনে রেখে রোহিত শর্মাকে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে রাখার কথা বললেও এখনও চূড়ান্ত স্কোয়াড ঘোষণা দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তার আগে নিজের পছন্দের স্কোয়াড সাজিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান।

ভারতের ব্যাটিং অনেকটা রোহিত শর্মা ও বিরাট কোহলি কেন্দ্রিক। বিশ্বকাপে নেতৃত্বে থাকবেন রোহিত। কোহলি দারুণ ফর্মে। চার-ছয়ে সাজাচ্ছেন প্রতিটি ইনিংস। পাঠান মনে করেন, কোহলি বড় টুর্নামেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তবে ওপেনারে রোহিতের সঙ্গে যশস্বী জয়সওয়ালকে বেছে নিয়ে ভারতের সাবেক এই তারকা। একই সঙ্গে ব্যাকআপ ওপেনার হিসেবে দলে রাখা হয়েছে শুভমান গিলকে। এছাড়া কোহলিও রয়েছেন তার এই তালিকায়।

দলের উইকেটরক্ষক কে হবেন, তা নিয়ে দ্বিধায় বিসিসিআই। তালিকায় আছেন ঋষভ পান্থ, লোকেশ রাহুল ও জিতেশ শর্মা। এই তিন জনের মধ্যে পন্তকে বেছে নিয়েছেন পাঠান। ইরফানের দলে অলরাউন্ডার হিসেবে আছেন; হার্দিক পান্ডিয়া, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা। চলতি মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে দারুণ ফর্মে আছেন দুবে।

এছাড়া স্পিনার রাখা হয়েছে দুই ক্রিকেটারকে; কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল। আইপিএলে দুইজনেই ভালো ছন্দে আছেন। এছাড়াও ৩ পেসার দেখা যায় ইরফানের স্কোয়াডে; জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আর্শদ্বীপ সিং।

ইরফান পাঠানের চোখে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আর্শদ্বীপ সিং, শুবমান গিল।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৩:৫৯ ভোর
যোহর ১১:৫৬ দুপুর
আছর ০৪:৩২ বিকেল
মাগরিব ০৬:৩৩ সন্ধ্যা
এশা ০৭:৫১ রাত

মঙ্গলবার ৭ মে ২০২৪