সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১


আরও এক হারে শিরোপার দৌড়ে পিছিয়ে পড়ল লিভারপুল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৫

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

চলতি মৌসুম শেষেই লিভারপুল ছেড়ে যাচ্ছেন ইয়ুর্গেন ক্লপ। ক্লাব ছাড়ার আগে শেষবারের মত ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের সম্ভাবনা ছিল ক্লপের। তবে গতকাল এভারটনের বিপক্ষে অলরেডদের হারের কারণে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে এসেছে।

এভারটনের বিপক্ষে জিতে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে পয়েন্ট সমান করার সুযোগ ছিল অলরেডদের সামনে। তবে সে সুযোগ কাজে লাগাতে পারেনি ক্লপের দল। গত ১৪ বছরে এভারটনের মাঠে অপরাজিত থাকা লিভারপুল হেরেছে ২-০ গোলের ব্যবধানে। ক্লপের অধীনে মার্সিসাইড ডার্বিতে এটাই সালাহদের প্রথম হার।

গুডিসন পার্কে ম্যাচের ২৭ মিনিটে অলরেডদের রক্ষণের ভুলের সুযোগ নিয়ে ২৭ মিনিটের প্রথম গোলের দেখা পায় এভারটন। এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণকরে স্বাগতিকরা। ৫৮ মিনিটে ডমিনিক কালভার্ট-লুইন লক্ষ্যভেদ করলে স্কোরলাইন ২-০ করে এভারটন। এরপর আর ম্যাচে ফেরা হয়নি ক্লপের শিষ্যদের।

এফএ কাপ এবং ইউরোপা লিগ থেকে ছিটকে যাওয়ার পর এবার প্রিমিয়ার লিগ শিরোপার দৌড় থেকেও ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে অলরেডরা। চলতি মৌসুমে আর্সেনাল এবং লিভারপুলের আর ৪ ম্যাচ করে বাকি আছে। অন্যদিকে ম্যানচেস্টার সিটির হাতে আছে এখনও ৬ ম্যাচ।

এ কারণেই নিজেদের বাকি ম্যাচগুলোতে জিতলেও শিরোপার স্বপ্ন পূরণ নাও হতে পারে ক্লপের শিষ্যদের। কালকের হারের পর ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলা সিটির পয়েন্ট ৭৩, আছে টেবিলের তিনে।

এদিকে গতকাল হারের পর ক্লপ বলেন, থেকেও দৃশ্যত ছিটকে পড়ল লিভারপুল। হারের পর ক্লপ সোজা কথাটা সোজা করেই বলেছেন, ‘পয়েন্ট টেবিলটা পরিষ্কার বোঝা যাচ্ছে। সিটি এবং আর্সেনালের বাজে পরিস্থিতি প্রয়োজন এবং আমাদেরও ম্যাচ জিততে হবে।’

দুঃখ প্রকাশ করে তিনি আরও বলেন, ‘পারফরম্যান্সটা মোটেও প্রেরণাদায়ক ছিল না। সমর্থকদের কষ্টটা বুঝতে পারছি। আমি সত্যিই দুঃখিত। ডার্বিতে এর আগে লোকে আমাকে রেকর্ডের কথা বলেছে। কিন্তু এখন অভিজ্ঞতাটা অন্য রকম। এটার দরকার ছিল না, তবু ঘটে গেল।’

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৩:৫৯ ভোর
যোহর ১১:৫৬ দুপুর
আছর ০৪:৩২ বিকেল
মাগরিব ০৬:৩৩ সন্ধ্যা
এশা ০৭:৫১ রাত

সোমবার ৬ মে ২০২৪