বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ভারতীয় দলের ‘বড় শত্রুর’ নাম ফাঁস করলেন অশ্বিন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৫ ডিসেম্বর ২০২৩, ১৭:২৫

ফাইল ছবি

ফাইল ছবি

গেল ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে যায় ভারত। এরপর থেকেই দলের বাহিরে অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। হারের শোক কাটাতে ক্রিকেট থেকে একেবারেই গা-ঢাকা দিয়েছিলেন এই দুই ক্রিকেটার। অবশেষে মাঠে ফিরছেন তারা। আগামীকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড় ‘শত্রু’র নাম ফাঁস করে দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম টেস্টর আগে একটি ইউটিউব ভিডিওতে সেই শত্রুর নাম বলেন অশ্বিন। তার নাম আর ভেঙ্কটেশ। তাকে পাশে নিয়ে ভিডিওতে অশ্বিন বলেন, ‘আপনাকে কী নামে ডাকব? পাপা, না কি আর ভেঙ্কটেশ? পাপা ভেঙ্কটেশই ভাল হবে। এই ব্যক্তিই এখন ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড় শত্রু। গত মাস পর্যন্ত উনি অস্ট্রেলিয়া দলের স্থানীয় ম্যানেজার ছিলেন। কেন আমাদের সঙ্গে আপনি এমন করলেন?’

পুরোটাই অবশ্য মজার ছলে বলেছেন অশ্বিন। তিনি মজা করে বোঝাতে চেয়েছেন যে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জেতার নেপথ্যে ভূমিকা রয়েছে ভেঙ্কটেশের। মূলত কোনো দল বিদেশে খেলতে গেলে একজনকে স্থানীয় ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়। অস্ট্রেলিয়ার হয়ে সেই কাজই করছিলেন ভেঙ্কটেশ। এখন তিনি ভারত এ দলের স্থানীয় ম্যানেজার।

অশ্বিন আরো বলেন, ‘আপনি অস্ট্রেলিয়ার স্থানীয় ম্যানেজার ছিলেন। ওরা যেখানে গিয়েছে আপনার নাম নিয়েছে। আপনি সব ব্যবস্থা করে দিয়েছেন। এখন আবার আপনি ভারত এ দলের সঙ্গে এসেছেন। কেমন অভিজ্ঞতা হচ্ছে?’ জবাব দিয়েছেন ভেঙ্কটেশও। তিনি বলেন, ‘আমি অস্ট্রেলিয়া দলের সঙ্গে যা করছিলাম, এখানেও সেটাই করছি। তবে এখন অনেক পরিচিত মুখের সঙ্গে কাজ করতে পারছি। তাই আরও ভাল লাগছে।’

বিশ্বকাপের পরে এই প্রথম কোনো সিরিজে খেলছেন অশ্বিন।আগামী ২৬ ডিসেম্বর, মঙ্গলবার থেকে সেঞ্চুরিয়নে শুরু হবে প্রথম টেস্ট। দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত কোনও টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। এবার সেটাই বদলাতে চাইছে দলটি।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪