সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১


আইসিসি থেকে সুসংবাদ পেলেন হৃদয়, দুঃসংবাদ লিটনের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৮ মে ২০২৪, ১৭:৪৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। এদিকে চলমান সিরিজে ব্যাট হাতে ভালো সময় যাচ্ছে না লিটন দাসের। তাতে এই সিরিজের মাঝেই আইসিসি থেকে দুঃসংবাদ পেলেন ওপেনার লিটন দাস। অবশ্য লিটন দুঃসংবাদ পেলেও সুখবর পেয়েছেন তাসকিন-হৃদয়রা

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে বল হাতে দারুণ ছন্দে আছেন তাসকিন আহমেদ। অন্যদিকে ব্যাট হাতে টি-টোয়েন্টিতে প্রথম ফিফটির দেখা পেয়েছেন তাওহীদ হৃদয়। এরই সুবাদে আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়েছেন তাসকিন। প্রথমবারের মতো সেরা ১০০ জনের তালিকায় জায়গা করে নিয়েছেন হৃদয়।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজেড প্রথম তিন ম্যাচ জিতেছে বাংলাদেশ। তিন ম্যাচে ৬ উইকেট নিয়েছেন তাসকিন। একটি ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন। এতে করে ৩২ নম্বর থেকে ২৬ নম্বরে উঠে এসেছেন তিনি। দুই ম্যাচে তিন উইকেট নিয়ে ৬ ধাপ এগিয়ে ২২ নম্বরে অবস্থান করছেন শেখ মেহেদি হাসান।

চট্টগ্রামে তৃতীয় ম্যাচে তিন উইকেট নিয়ে ছয় ধাপ (৬৯ নম্বর) এগিয়েছেন ব্লেসিং মুজারাবানি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে ফিরে বিশ্রামে থাকা মোস্তাফিজুর রহমান ছয় ধাপ পিছিয়েছেন। তার অবস্থান ৩০ নম্বরে। বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষে রয়েছেন আদিল রশিদ।

তিন ম্যাচে ১২৭ রান করে ২৬ ধাপ এগিয়ে ৯০ নম্বরে উঠে এসেছেন হৃদয়। দুই ধাপ এগিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অভিজ্ঞ এই ব্যাটার আছেন ৮১ নম্বরে। তিন ম্যাচে ব্যর্থ হওয়া লিটন দাস আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‌্যাঙ্কিং অনুযায়ী টি-টোয়েন্টিতে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ২ ধাপ পিছিয়েছেন লিটন।

বর্তমানে তার অবস্থান ৩১ নম্বরে। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দুই ধাপ পিছিয়ে অবস্থান করছেন ৩৪ নম্বরে। ব্যাটিংয়ে শীর্ষে আছেন সূর্যকুমার যাদব।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৩:৫১ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:৩৪ বিকেল
মাগরিব ০৬:৩৯ সন্ধ্যা
এশা ০৭:৫৯ রাত

সোমবার ২০ মে ২০২৪