মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


বিশ্বকাপে খেলাতে লামিচানেকে ধর্ষণ মামলা থেকে খালাস

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৬ মে ২০২৪, ১২:২৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিচানেকে ধর্ষণ মামলা থেকে খালাস দিয়েছে নেপালের পাটান হাই কোর্ট। তাকে তাৎক্ষণিকভাবে নেপালের হয়ে ক্রিকেট খেলারও অনুমতি দেওয়া হয়েছে। এতে করে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে টি-২০ বিশ্বকাপ খেলতে মানা নেই এই লেগ স্পিনারের।

পাটান হাই কোর্টের মুখপাত্র তীর্থরাজ ভট্টরায় কাঠমাণ্ডু পোস্টকে বলেছেন, ধর্ষণের সপক্ষে প্রমাণের অভাবে তাকে খালাস দিয়েছে হাই কোর্ট।

লামিচানের বিষয়ে হাই কোর্ট রায় দেওয়ার পরই নেপালের ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, টি-২০ বিশ্বকাপের দলে তাকে রাখতে এখন আর কোন বাধা নেই। অ্যাসোসিয়েশনের মুখপাত্র বলেছেন, ‘হাই কোর্ট তাকে খালাস দেওয়ায় সে এখন সব ধরনের ক্রিকেট খেলতে পারবে।’

আইসিসির থেকে অনুমতি পেলেই বিশ্বকাপ দলে যুক্ত করা হবে লামিচানেকে। এর আগে আইসিসির কাছে প্রাথমিক দল পাঠিয়েছেন নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। দলটি এরই মধ্যে ওয়েস্ট ইন্ডিজের সেন্ট ভিনসেন্টে অনুশীলন করছে।

বিশ্বকাপের জন্য ২৫ মে’র মধ্যে ১৫ জনের চূড়ান্ত দল দিতে হবে। লামিচানে প্রাথমিক দলে নেই। যে কারণে আইসিসির অনুমতি নিয়ে তাকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করতে হবে। তবে এটা তেমন জটিল প্রক্রিয়া না হওয়ায় বিশ্বকাপ দলে লামিচানের থাকার বিষয়ে তেমন সংশয় নেই।

 

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪