বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


অবসর নিয়ে নিয়ে মুখ খুললেন কোহলি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৬ মে ২০২৪, ১৪:৫১

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

চলতি আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন বিরাট কোহলি। এখনও পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ রানের মালিক তিনি। এবারের অরেঞ্জ ক্যাপের দৌড়ে তিনি সবার ওপরে। বয়স বলছে ৩৫ কিন্তু পারফরমেন্স এবং ফিটনেস বলছে তিনি সবে ২৫। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই কোহলিকে নিয়ে অনেক জল্পনা হয়েছিল। গত ওয়ানডে বিশ্বকাপে ভারতকে ফাইনাল পর্যন্ত টেনে নিয়ে যাওয়া কোহলিকেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে রাখা নিয়ে প্রশ্ন উঠে গেছিল।

কিন্তু নির্বাচকরা অবশ্য তাকে বাদ দিয়ে দল গড়ার ঝুঁকি নেননি। যদিও ধারনা করা হচ্ছে বিরাট নিজের খুব বেশিদিন এভাবে খেলা চালাবেন না। নির্বাচকদের মানসিকতা বুঝে নিজেই টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সরে দাড়াতে পারেন। এবার এই নিয়েই মুখ খুললেন বিরাট। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের ভেরিফায়েড ‘এক্স’ অ্যাকাউন্ট থেকে প্রকাশিত এক ভিডিওতে নিজের অবসর ভাবনা জানান কোহিল।

প্রতি ম্যাচে নিজের সেরাটা দেওয়ার তাড়না কোথায় পান, এমন প্রশ্নে কোহলির জবাব, ‘বিষয়টা সহজ। খেলোয়াড় হিসেবে আমাদের ক্যারিয়ারের শেষ আছে। এটা ভেবে ক্যারিয়ার শেষ করতে চাই না। সারা জীবন তো খেলে যেতে পারব না। তবে, এটা অনুশোচনায় ভোগার মতো কোনো বিষয়ও নয়।’

কোহলি আরও যোগ করেন, ‘যত দিন খেলব নিজের সবটাই দিয়ে যাব, কিন্তু যখন খেলাটা শেষ করব, তখন চলে যাব, আপনারা আমাকে অনেক দিনের জন্য দেখবেন না (হাসি)।’

এবারের আইপিএলে ব্যাট হাতে ১৩ ইনিংস কোহলির রান ৬৬১। গড়ও অবকা করার মতো ৬৬.১০। তার স্ট্রাইক রেটও কম নয়। ১৫৫.১৬। অবশ্য এমন স্ট্রাইক রেটের পরও তাকে কম সমালোচনার মুখে পড়তে হয়নি। এখন পর্যন্ত মোট ৩৩টি ছক্কা হাঁকিয়েছেন এই ডানহাতি ব্যাটার।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪