বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


প্লে-অফে কলকাতা-রাজস্থান, জটিল সমীকরণে চেন্নাই-বেঙ্গালুরু

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৬ মে ২০২৪, ১৬:১১

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এরই মধ্যে প্লে-অফ খেলা নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। বাকি দুটি টিকিটের জন্য লড়ছে সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস ও লখনৌ সুপারজায়ান্টস। তবে এই পাঁচ দলের মধ্যে চেন্নাই, সানরাইজার্স ও বেঙ্গালুরু ছাড়া বাকিদের আশা প্রায় শেষ।

কলকাতা ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে প্লে-অফের পাশাপাশি শীর্ষস্থানও নিশ্চিত করে ফেলেছে। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে-অফ খেলা নিশ্চিত করেছে রাজস্থান রয়্যালসও। যদিও তাদের দ্বিতীয় স্থান এখনো নিশ্চিত নয়। এই জায়গাটি চেন্নাই কিংবা সানরাইজার্স দখলে নিয়ে নিতেও পারে। আর যদি রাজস্থান নিজেদের শেষ ম্যাচে কলকাতাকে ভালো ব্যবধানে হারাতে পারে তবে দ্বিতীয় স্থান নিশ্চিত হবে তাদের।

আজ রাতে গুজরাট টাইটান্সের মুখোমুখি হবে সানরাইজার্স। টাইটান্স এরই মধে বিদায় নিয়েছে। আজ তাদের হারিয়ে প্লে-অফের টিকিট নিশ্চিত করতে পারে সানরাইজার্স।

১৮ মে বেঙ্গালুরুর মুখোমুখি হবে চেন্নাই। ওই ম্যাচটি প্লে-অফ রেসের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। চেন্নাই জিতলে তারাই উঠবে প্লে-অফে, আর সুযোগ আছে বেঙ্গালুরুরও। তারা ভালো ব্যবধানে জিতলে নিট রানরেটে চেন্নাইকে টপকে সেরা চারে ওঠার সুযোগ পেতে পারে। আর কোনোক্রমে যদি ম্যাচটি পরিত্যক্ত হয় তবে বিদায় নেবে বেঙ্গালুরু।

সানরাইজার্স ১৯ মে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে পাঞ্জাব কিংসের বিপক্ষে। একই দিন কলকাতার মুখোমুখি হবে রাজস্থান। প্লে-অফ যথাক্রমে ২১, ২২ ও ২৪ মে। ২৬ মে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ১৭তম আইপিএল আসরের।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪