বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


চমকে ঠাসা জার্মানির ইউরোর দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৬ মে ২০২৪, ১৯:১২

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

এবারের ২০২৪ ইউরোর আয়োজক দেশ হয়েছে চার বারের বিশ্বকাপজয়ী দেশ জার্মানী। আসন্ন জুন থেকে শুরু হতে যাওয়া আসরটিতে মোট ২৪ টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে। এই টুর্নামেন্ট সামনে রেখে ২৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক দেশ জার্মানি।

মাঠে জার্মানির সময়টা মোটেও ভালো যাচ্ছে না। ২০২৩ সালে ১১ ম্যাচ খেলে মাত্র ৩টিতে জিতেছে তারা। এমনকি ব্যর্থতার দায়ে কোচ হানসি ফ্লিককে সরিয়ে ইউলিয়ান নাগলসমানকে নিয়ে এসেছে জার্মান ফুটবল ফেডারেশন (ডিএফবি)। যদিও এই পরিবর্তনের সুফল এখনো পায়নি। অনেকেই বলেছেন, স্বাগতিক না হলে জার্মানির হয়তো এবার ইউরোতেই খেলা হতো না। তবে সেসব বাদ দিয়ে চমক রেখেই দল গুছিয়ে জার্মানরা।

২৭ সদস্যের এই দলে জায়গা হয়নি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা ডর্টমুন্ডের একাদশের নিয়মিত সদস্য জুলিয়ান ব্রান্ডট, করিম আদেয়েমি ও নিকলাস সুলের। এছাড়া জায়গা পাননি বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার লিওন গোরেৎস্কা। দলে ডাক পেয়েছেন ভিএফবি স্টুটগার্টের ফরোয়ার্ড দেনিজ উন্দাভ ও টিএসজি হফেনহেইমের ম্যাক্সিমিলান বেইয়ের। গোরেৎস্কা জায়গা না পেলেও দলে আছেন বায়ার্নের আরেক মিডফিল্ডার আলেকসান্ডার প্যাভলোভিচ।

এদিকে কোচের অনুরোধে অবসর ভেঙে ফেরা রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার টনি ক্রুস আছেন ইউরোর দলে। তবে ইউরো শুরুর আগেই ২৭ জনের দল থেকে আরও একজনকে বাদ দিতে হবে।

জার্মানির ইউরো স্কোয়াড-

ম্যানুয়েল ন্যুয়ার, টার স্টেগান, অ্যালেক্সান্ডার নুবেল, অলিভার বাউম্যান, নিকো স্ক্লটারব্যাক, জোনাথান টাহ, রবিন কচ, ম্যাক্সিমিলান মিটেলস্ট্যাড, জশুয়া কিমিখ, অ্যান্টনি রুডিগার, ডেভিড রাম, ভালদেনার আন্টন, বেঞ্জামিন হেনরিখস, আলেকসান্ডার প্যাভলোভিচ, রবার্ট আন্ডরিচ, প্যাসকাল গ্রব, ইলকায় গুন্দোয়ান, ফ্লোরিয়ান রিটজ, জামাল মুসিয়ালা, টনি ক্রুস, নিকলাস ফুলক্রুগ, কাই হাভার্টজ, লেরয় সানে, দেনিজ উন্দাভ, টমাস মুলার, ম্যাক্সিমিলান বেইয়ের।

 

 

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪