বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


মুম্বাইয়ের হয়ে শেষ ম্যাচটি কী খেলে ফেললেন রোহিত?

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১৮ মে ২০২৪, ১৫:৩০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

গুজরাট টাইটান্স ছেড়ে পুরোনো দল মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেন হার্দিক পান্ডিয়া। দলটির অধিনায়ক হয়ে ফেরেন তিনি। কিন্তু তার নেতৃত্বে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের শুরু থেকেই নড়বড়ে মুম্বাই। একের পর এক হারে বিদায় নিশ্চিত হয়েছে আগেই। আসরে নিজেদের শেষ ম্যাচেও পারলা না হার্দিক পান্ডিয়ার দল। লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের কাছে ১৮ রানে হেরে তলানিতে থেকেই টুর্নামেন্ট শেষ করল মুম্বাই।

টুর্নামেন্ট শুরু থেকেই রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে দলপতি করাটাকে অনেকে ভালো চোখে দেখেননি। যার ফলে আইপিএলের প্রতিটি ম্যাচেই খেলতে নেমে সমর্থকদের দুয়ো শুনেছেন পান্ডিয়াকে। এদিকে দলের হারের বৃত্তে অধিনায়ক হারিয়ে খুশি ছিলেন না রোহিতও! এর সঙ্গে দলের এমন পারফরম্যান্সে ড্রেসিংরুমের পান্ডিয়ার সঙ্গে সম্পর্কেও চিড় ধরেছে। আইপিএলের মাঝেই সংবাদ প্রকাশ হয়, পরিস্থিতি এতটাই খারাপ রোহিত মুম্বাই দল ছাড়তে পারেন।

চলতি মৌসুমে গতকাল শেষ ম্যাচ খেলে মুম্বাই। এরপর থেকে ভারতের বিভিন্ন গণমাধ্যমে শিরোনাম হতে শুরু করেছে মুম্বাই জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন ভারতের হিট ম্যান খ্যাত রোহিত শর্মা। কেননা ভারতীয় দলের অধিনায়ক কয়েক দিন আগেই ইঙ্গিত দিয়েছিলেন, মুম্বাইয়ের হয়ে এটাই তার শেষ বছর। তা সত্যি হলে শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাইয়ের নীল জার্সি গায়ে শেষ বার মাঠে নামলেন রোহিত।

এ বার আইপিএল শুরুর আগে থেকেই মুম্বাই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক খারাপ হতে করে রোহিতের। পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ককে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। আইপিএল যত এগিয়েছে মুম্বই কর্তৃপক্ষের সঙ্গে রোহিতের সম্পর্ক তত তলানিতে গিয়েছে। শেষের দিকে কয়েকটি ম্যাচে মুম্বইয়ের প্রথম একাদশেও জায়গা হয়নি রোহিতের!

তার মধ্যেই কয়েক দিন আগে কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ অভিষেক নায়ারকে অভিমানী রোহিত বলেছেন, ‘সব বদলে যাচ্ছে। সে সব ওদের ব্যাপার। যতই হোক, দলটা আমার হাতে তৈরি। আমার বাড়ি এটা। এই মন্দির আমি বানিয়েছি। আমার কিছু যায়-আসে না, এটা আমার শেষ বছর।’

সেই ভিডিয়ো কেকেআর কর্তৃপক্ষ মুছে দিলেও রোহিতের বার্তা ছড়িয়ে পড়তে সময় লাগেনি। অর্থাৎ মুম্বইয়ের হয়ে না খেলার সিদ্ধান্ত কার্যত নিয়েই ফেলেছেন রোহিত।

এদিকে গুঞ্জন রয়েছে ক্রিকেট মহলে রোহিত আগামী বছর কেকেআরে আসতে পারেন। অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসনও আশঙ্কা প্রকাশ করে বলেছেন, ‘হয়তো লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে শেষ ম্যাচটা খেলে ফেলল। কেউ জানে না আগামী মৌসুমে কী হবে। নিঃসন্দেহে রোহিত এক জন দুর্দান্ত ক্রিকেটার। মুম্বাইয়ের দুর্দান্ত অধিনায়ক। নিজের ফ্র্যাঞ্চাইজিকে প্রচুর সাফল্য এনে দিয়েছে।’

রোহিতের পরিবর্তে হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত নাকি মেনে নিতে পারেননি মুম্বইয়ের অধিকাংশ ভারতীয় ক্রিকেটারও। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে সূত্রের বরাত দিয়ে জানায়, কয়েক জন বিদেশি ক্রিকেটার ছাড়া অধিনায়ক হার্দিকের পক্ষে কেউ নেই। তা নিয়ে বিশেষ মাথা ব্যাথা নেই রোহিতের। প্রিয় ওয়াংখেড়ের চেনা ২২ গজে আর কি কখনও নামবেন নিজের হাতে গড়া মুম্বইয়ের জার্সি পরে?

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪