শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১


সুয়ারেজকে নিয়েই কোপার দল ঘোষণা উরুগুয়ের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২০ মে ২০২৪, ১৫:১০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

নিজেদের ৪৬তম কোপা আমেরিকায় অংশ নিতে এবার যুক্তরাষ্ট্রে পা রাখবে উরুগুয়ে ফুটবল দল। যেখানে দক্ষিণ আমেরিকান দলটির নজর থাকবে তাদের ১৬তম ট্রফির দিকে। যেখানে শিরোপা প্রত্যাশী হিসেবে থাকবে ব্রাজিল-আর্জেন্টিনার মত জায়ান্ট প্রতিপক্ষরা।

২০১১ সালে সর্বশেষ শিরোপা জয়ের পর থেকে আর শেষ চারেই উঠতে পারেনি উরুগুয়ে। যুক্তরাষ্ট্রে হতে যাওয়া এবারের আসরে নিজেদের হারানো আসন ফিরে পেতে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে দলটি।

দলের তারকার অভাব নেই। অধিনায়ক ফেদে ভালভার্দে রিয়ালের মাঝমাঠের প্রাণভোমরা। পুরো মাঠে দাপিয়ে বেড়ানোর মত দক্ষতা আছে এই মিডফিল্ডারের। রক্ষণে আছেন বার্সেলোনার হয়ে খেলা রোনাল্ড আরাউহো। লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানির সাথে আছেন ডারউইন নুনেজ। আর ফর্ম বিবেচনায় লুইস সুয়ারেজের অন্তভুক্তি নিঃসন্দেহে আরও শক্ত দল হিসেবে কোপা আমেরিকা মাতাবে উরুগুয়ে।

অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে গড়া এ দল নিয়েই যুক্তরাষ্ট্র্রে যাবেন উরুগুয়ের কোচ মারসেলো বিয়েলসা। সি গ্রুপে তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র, পানামা ও বলিভিয়া। জুনের ২৪ ও ২৮ তারিখে পানামা ও বলিভিয়ার মুখোমুখি হওয়ার পর জুলাই ২ তারিখ স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে উরুগুয়ে।

কোপা আমেরিকায় উরুগুয়ের প্রাথমিক স্কোয়াড:

গোলরক্ষক: সার্জিও রোশেট, সান্তিয়াগো মেলে, ফ্রাঙ্কো ইসরায়েল, র‌্যান্ডাল রদ্রিগেজ।

ডিফেন্ডার: হোসে মারিয়া গিমেনেজ, মাতিয়াস ভিনা, রোনাল্ড আরাউহো, মাথিয়াস অলিভেরা, গুইলেরমো ভারেলা, সেবাস্তিয়ান কাকেরেস, ব্রুনো মেন্ডেজ, লুকাস ওলাজা, নিকোলাস মারিচাল

মিডফিল্ডার: ফেদেরিকো ভালভার্দে, রদ্রিগো বেনটানকার, মাতিয়াস ভেকিনো, নাহিতান নানদেজ, জর্জিয়ান আরিসকায়েতা, নিকোলাস দে লা ক্রুজ, ম্যানুয়েল উগার্তে, রদ্রিগো জালাজার, নিকোলাসা ফনসেকা

ফরোয়ার্ড: লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি, ডারউইন নুনেজ, ব্রায়ান রদ্রিগেজ, ফাকুন্দো তোরেস, ফাকুন্দো পেলিস্ত্রি, অগাস্তিন কানোববিও, ফেদেরিকো ভিনাস, ইগনাসিও লাকুইনতানা, লুসিয়ানো রদ্রিগেজ।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ৪:০২ ভোর
যোহর ১২:০৫ দুপুর
আছর ০৪:৪৪ বিকেল
মাগরিব ৬:৪৪ সন্ধ্যা
এশা ৮:০৭ রাত

শনিবার ২৭ জুলাই ২০২৪