বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


কামিন্সের নেতৃত্বে ফাইনালে হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৫ মে ২০২৪, ১০:২২

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ঘুরে দাঁড়ানোর দারুণ এক উদাহরণ সৃষ্টি করেছে সানরাইজার্স হায়দরাবাদ। গত মৌসুমে এইডেন মার্করামের নেতৃত্বে দশে গ্রুপ পর্ব শেষ করেছিল দলটি। এবার প্যাট কামিন্সের নেতৃত্বে আইপিএলের ফাইনালে উঠে গেছে বিধ্বংসী ফুটবল খেলা হায়দরাবাদ। শুক্রবার রাতে রাজস্থান রয়্যালসকে ৩৬ রানে হারিয়েছে তারা।

হায়দরাবাদের ফাইনালে ওঠার পেছনে অধিনায়ক কামিন্সের কৃতিত্ব দিতে হবে। ভারতের মাটিতে ভারতকে হারিয়ে বিশ্বকাপ জিতেছেন তিনি। এবার নেতৃত্বের প্রথম বছরেই আইপিএলের ফাইনালে তুললেন দলকে। অবশ্য কামিন্স-ট্রাভিস হেডের মতো খেলোয়াড় কেনা, অভিষেক শর্মা-শাহবাজদের মতো তরুণে আস্থা রাখায় এবং সেরাটা বের করে আনায় হায়দরাবাদের ম্যানেজমেন্ট কৃতিত্ব পাবে।

আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে হায়দরাবাদ ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে। দলটির হয়ে ওপেনার হেড ৩৪ রানের ইনিংস খেলেন। রাহুল ত্রিপাঠি ১৫ বলে ৩৭ রানের এক ঝড় দেখান। তিনি পাঁচটি চার ও দুটি ছক্কা হাঁকান। হেনরিক ক্লাসেন ৩৪ বলে ৫০ রানের ইনিংস খেলে দলকে ভালো পুঁজি এনে দেন। চারটি ছক্কা মারেন এই বিধ্বংসী ব্যাটার। তাকে সঙ্গ দিয়ে শাহবাহ আহমেদ ১৮ বলে ১৮ রান করেন।

জবাব দিতে নেমে রাজস্থান ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলে আটকে যায়। রাজস্থানের হয়ে ওপেনার জশস্বী জয়সোয়াল ২১ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেন। তিনি চারটি চার ও তিনটি ছক্কা হাঁকান। ধ্রুব জুরেল ৩৫ বলে ৫৬ রান করেন। সাতটি চার ও দুটি ছক্কা তোলেন এই তরুণ ব্যাটার। কিন্তু দলের আর কোন ব্যাটার রান না পাওয়ায় হারতে হয়েছে রাজস্থানের। দেশে ফিরে যাওয়া ইংলিশ অধিনায়ক জস বাটলালের অভাব প্রকটভাবে অনুভব করেছে দলটি।

 

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪