মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


রোনালদোর আল নাসেরকে শিরোপা বঞ্চিত করল আল হিলাল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১ জুন ২০২৪, ১১:২৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সৌদি প্রো লিগের এবারের মৌসুমের শিরোপা জিতেছে আল হিলাল। লিগ শিরোপার পর এবার আল হিলালের কাছে কিংস কাপের শিরোপাও হারাতে হল আল নাসেরকে। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও দুই দলের ফাইনাল ম্যাচটি ১-১ সমতায় থাকার পর টাইব্রেকারে ৫-৪ গোলে হেরেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল।

আল হিলালের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নেমে কাল শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলই খেলেছে আল নাসের। কিন্তু ৭ মিনিটের মাথায় গোল করে বসেন আল হিলালের আলেক্সান্দার মিত্রোভিচ। ফলে শুরতেই গোল খেয়ে পিছিয়ে পড়ে রোনালদো দল।

এদিকে এক গোল হজম করার পর সমতায় ফেরার লক্ষ্যে মরিয়া হয়ে লড়াই করতে নামে রোনালদো দল। বেশ কয়েকবার আক্রমণে গেলেও অবশ্য জালের দেখা পায়নি আল নাসের। এদিকে এক গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করার পর দ্বিতীয়ার্ধে আরও বড় ধাক্কা খায় আল নাসের। ম্যাচের ৫৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল নাসেরের গোলরক্ষক ডেভিড ওসপিনা।

১০ জনের দলে পরিণত হওয়ার পর ম্যাচ থেকে ছিটকে যায় আল নাসের। তবে রোনালদো দলের জন্য আশীর্বাদ হয়ে আস আল হিলালের আলি আলবুলাইহির হলুদ কার্ড। কার্ড দেখে তিনি মাঠের বাইরে গেলে আল হিলাওও প্রইণত হয় দশজনের দলে। দুই দলই খেলোয়াড় সংখ্যায় সমান হওয়ার পর গোলের সমতাও পেয়ে যায় আল নাসের। ৮৭ মিনিটে দলটির হয়ে লক্ষ্যভেদ করেন আয়মান ইয়াহিয়া।

এদিকে ম্যাচে এরপর হয়েছে আরও নাটিকীয়তা। ৯০ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আল হিলালের কালিদু কুলিবালিকে। ফলে বাকি সময়টা ৯ জন নিয়েই খেলেছে আল হিলাল। তবে খর্ব শক্তির প্রতিপক্ষ পেয়েও গোল করতে পারেনি আল নাসের। ফলে অতিরিক্ত সময়েও ম্যাচটি ১-১ সমতায় শেষ হওয়ার পর খেলা গড়ায় টাইব্রেকারে। আর টাইব্রেকারেই আল নাসের হেরে যায় ৫-৪ গোলের ব্যবধানে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪