শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১


রিয়ালে কত বেতন পাবেন এমবাপে?

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৪ জুন ২০২৪, ১৫:১৪

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আধুনিক ফুটবলের যুগে সবথেকে লম্বা সময় ধরে চলা ট্রান্সফার সাগা অবশেষে শেষ হলো। কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়া নিয়ে কত গুঞ্জন, কত রটনা, কত দোটানা! এসবই শেষ হয়েছে গতকাল রাতে। ফরাসি তরুণ তারকাকে নিজেদের ফুটবলার হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে রিয়াল। এমবাপে নিজেও জানিয়েছেন, স্বপ্নের ক্লাবে নাম লিখিয়েছেন তিনি।

রিয়ালের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন এমবাপে। নিজের শৈশবে তিনি স্বপ্ন দেখতে শুরু করেছিলেন একদিন খেলবেন রিয়ালের হয়ে, গায়ে জড়াবেন সাদা জার্সি, অনুসরণ করবেন আদর্শ ক্রিশ্চিয়ানো রোনালদো পদচিহ্ন। তাই অবশেষে বাস্তব হয়েছে।

এমবাপের রিয়ালে যোগ দেয়ার খবরে তাকে শুভেচ্ছা জানিয়েছেন ফুটবল কিংবদন্তিরা। স্বয়ং রোনালদো জানিয়েছেন, বার্নাব্যুতে এমবাপের পারফর্ম্যান্স দেখতে মুখিয়ে আছেন তিনি, শুভেচ্ছা জানিয়েছেন ডেভিড ব্যাকহামও।

এদিকে রিয়াল ও এমবাপের এমন সুখের মিলনের সময়ে হয়তো গোমড়া মুখেই থাকতে হচ্ছে পিএসজিকে। বর্তমানে ফুটবলের সবথেকে দামী তারকা এমবাপে। তাকে দলে তো রাখতে পারলোই না, এমনকি বিক্রি করে মোটা অঙ্কের অর্থও পাওয়া গেলো না। ফ্রি এজেন্ট হিসেবেই এমবাপে যোগ দিলেন স্প্যানিশ জায়ান্টদের দলে।

এদিকে পিএসজির কপাল পুড়লেও স্বপ্ন পূরণের পাশাপাশি মোটা অঙ্কের অর্থও পাবেন এমবাপে। ব্রিটিশ সংবাদয়াধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, কর বাদে রিয়ালে বছরে ১৫মিলিয়ন ইউরো বেতন পাবেন এমবাপে। তবে বেতনের সঙ্গে আকর্ষণীয় অঙ্কের বোনাস পাবেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, রিয়ালে যোগ দেয়ার কারণে ১২৫ মিলিয়ন ইউরো বোনাস হিসেবে পাবেন এমবাপে। এই অর্থ তাকে চুক্তির পাঁচ বছরে পরিশোধ করবে রিয়াল। এছাড়া পারফর্ম্যান্স, দলের শিরোপা জয়ের ক্ষেত্রে আলাদা বোনাস তো থাকছেই।

তবে এসবের পাশাপাশি ইমেজ স্বত্ব এবং ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকেও বড় অর্থ আয় করবেন এমবাপে। বেশ কিছু সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মাদ্রিদে যোগ দেয়ার পর বিভিন্ন স্পন্সরশিপের চুক্তির আয় থেকে ৮০ ভাগই পাবেন এমবাপে, আর কেবল ২০ ভাগ পাবে রিয়াল। উল্লেখ্য, নাইক, হাবলট, অরেঞ্জ এবং ডিয়রের মত বিশ্বখ্যাত ব্র্যান্ডের সঙ্গে চুক্তি আছে এমবাপের। এসব চুক্তি থেকে বছরে মোটা অঙ্কের অর্থ উপার্জন করেন এমবাপে। ফলে রিয়ালে যোগ দেয়ার পর সব মিলিয়ে মোটা অর্থই উপার্জন করতে চলেছেন ফরাসি এই তরুণ ফুটবলার।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩৯ ভোর
যোহর ১১:৪৫ দুপুর
আছর ০৩:৫৫ বিকেল
মাগরিব ০৫:৩৭ সন্ধ্যা
এশা ০৬:৪৮ রাত

শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪