মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে ছিটকে গেলেন পাকিস্তান তারকা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৫ জুন ২০২৪, ১৭:৫৪

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অবসর ভেঙে জাতীয় দলে ফিরেছিলেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। আশা করেছিলেন বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই তিনি একাদশে থাকবেন। তবে ‘সাইড স্ট্রেইন’ ইনজুরির কারণে ইমাদকে ছাড়াই প্রথম ম্যাচে খেলতে হবে বাবর আজমের দলকে। তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু হবে আগামীকাল (৬ জুন)। ডালাসে রাত সাড়ে ৯টায় স্বাগতিক যুক্তরাষ্ট্র ও পাকিস্তান মুখোমুখি হবে।

বিষয়টি ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আজ (বুধবার) নিশ্চিত করেছেন পাক অধিনায়ক বাবর। তিনি জানিয়েছেন, ‘সাইড স্ট্রেইন (পাজরের এক পাশে ব্যথা) ইনজুরিতে ভুগছেন ইমাদ ওয়াসিম। সে কারণে আমাদের ওপেনিং ম্যাচে তিনি খেলতে পারছেন না।’

চোটের কারণে ইমাদকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মেডিক্যাল টিম। গত মাসের শেষদিকে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টির আগে অনুশীলনে ব্যাটিংয়ের সময় ডান পাজরে অস্বস্তিতে পড়েন ইমাদ। যে কারণে ওই ম্যাচটিতেও এই তারকা অলরাউন্ডারের খেলা হয়নি। পরে ২-০ ব্যবধানে হার দিয়ে সিরিজ শেষ করে পাকিস্তান। সেই চোট এবার বিশ্বকাপের প্রথম ম্যাচও কেড়ে নিলো ইমাদের কাছ থেকে।

তবে বিশ্বকাপের বাকি অংশে এই অলরাউন্ডারকে পাওয়ার আশা বাবর আজমের, ‘যদিও প্রথম ম্যাচে ইমাদ খেলতে পারবেন না, তবুও আমাদের আশা টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোর জন্য তিনি ফিট হয়ে উঠবেন।’ পাকিস্তান পরবর্তী ম্যাচে ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মোকাবিলা করবে, ওই ম্যাচ থেকেই ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডারকে পাওয়ার আশা দলটির।

পিএসএলে ব্যক্তিগত পারফরম্যান্সের কল্যাণে জাতীয় দলে পুনরায় খেলার ডাক পান ইমাদ ওয়াসিম। ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে দারুণ ফর্মে ছিলেন তিনি। দলের শেষ তিনটি ম্যাচে ম্যাচসেরার পুরস্কারও পেয়েছিলেন। সেই কারণেই বিশ্বকাপের দলে নেওয়া হয় তাকে। ইমাদের পরিবর্তে যুক্তরাষ্ট্রের বিপক্ষে একাদশে দেখা যেতে পারে আরেক অলরাউন্ডার শাদাব খানকে। যদিও এই লেগস্পিন অলরাউন্ডারের ফর্ম নিয়ে দুশ্চিন্তায় আছে বাবরের দল।

এদিকে, পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৭২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলছেন ইমাদ। যেখানে বাঁ–হাতি এই অলরাউন্ডার ১৩৪.৭৬ স্ট্রাইকরেটে ৫৩৫ রান এবং ৬.৩০ ইকোনমিতে ৭০ উইকেট নিয়েছেন। এর আগের কয়েক বছর পাকিস্তান দলে ধারাবাহিকভাবে সুযোগ না পাওয়ায় কিছুটা ক্ষোভ থেকেই অবসর নিয়েছিলেন ইমাদ। চলতি বিশ্বকাপের আগে তিনি অনেকটা পিসিবির অনুরোধ মেনেই অবসর ভেঙে ফেরেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪