মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


নিউজিল্যান্ডকে হারিয়ে যা বললেন রশিদ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৮ জুন ২০২৪, ১৬:১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

উগান্ডাকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল আফগানিস্তান। এবার তাদের শিকার কিউইরা। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটে-বলে দাপট দেখিয়েছে রশিদ খানের দল। এমন দাপুটে জয়ের কৃতিত্ব দলের সবাইকে দিলেন আফগান অধিনায়ক।

গায়ানার প্রভিডেন্সে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রান করে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেছেন রহমানুল্লাহ গুরবাজ। জবাবে খেলতে নেমে ১৫ ওভার ২ বলে ৭৫ রান তুলতেই অলআউট হয় নিউজিল্যান্ড। ৪ টি করে উইকেট পেয়েছেন রশিদ ও ফজল হক ফারুকি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রশিদ বলেন, 'টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের সেরা পারফরম্যান্সগুলোর একটি এটি, বিশেষ করে নিউ জিল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে। দারুণ দলীয় প্রচেষ্টা, শুধু বোলিং নয়, ব্যাটিংও।'

'উইকেটে রান করা মোটেও সহজ ছিল না, ইব্রাহিম ও গুরবাজ দারুণভাবে শুরু করেছিল। ৭ থেকে ৯ ওভারের মধ্যে তারা কিছু ডট বল খেললেও নিজেদের উইকেট বিলিয়ে আসেনি।'-যোগ করেন তিনি।

এর আগে টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে কখনোই জয় পায়নি আফগানিস্তান। পঞ্চমবারের চেষ্টায় এবার সফল তারা। আর অধরা সেই জয়টা এসেছে বিশ্বকাপের বড় মঞ্চে। এ প্রসঙ্গে রশিদ বলেন, 'সব মিলিয়ে দারুণ প্রচেষ্টা, আফগানিস্তানের জন্য দারুণ একটি জয়। এই দলের নেতৃত্ব দেওয়া এবং নিউ জিল্যান্ডের বিপক্ষে জেতাটা দারুণ ব্যাপার।'

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪