মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


‘ভারত-পাকিস্তান ম্যাচের চাপ অনুভব না করলে সে মানুষ না’

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৯ জুন ২০২৪, ১৬:২৬

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। গ্রুপ পর্বের ম্যাচে আজ চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। সময় যত গড়াচ্ছে এই ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ তত বাড়ছে ক্রিকেট প্রেমিদের মাঝে। এর মাঝেই দুই দেশের সমর্থকদের মধ্যে চাপ তৈরি হচ্ছে। একই সুরে বললেন পাকিস্তানের পেসার নাসিম শাহও। তার মতে কেউ যদি বলেন ভারত বনাম পাকিস্তান ম্যাচে কোনও চাপ নেই তাহলে তিনি মানুষই নন।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ হেরে কিছুটা চাপে রয়েছে পাকিস্তান। অন্যদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের গ্রুপ লিগের প্রথম ম্যাচ জিতে কিছুটা চাপ মুক্ত রোহিত শর্মারা। এর মাঝেই উঠে এসেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচ বিতর্ক।

এই অবস্থায় দুই দলের মাহারণে কে জিতবে তার দিকে তাকিয়ে রয়েছে গোটা ক্রিকেট বিশ্ব। এমন আবহে এই ম্যাচ নিয়ে দ্য ক্রিকেট মান্থলি ম্যাগাজিনের সঙ্গে কথা বলেছেন নাসিম শাহ। এই সাক্ষাৎকারে তিনি ভারত বনাম পাকিস্তান ম্যাচের চাপ সম্পর্কেও কথা বলেছেন।

নাসিম শাহ বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি না যে এই মুহূর্তে দুই দেশের খেলোয়াড়দের মানের মধ্যে বড় পার্থক্য রয়েছে। কিন্তু কেউ যদি দাবি করে যে এই ম্যাচে কোনও চাপই নেই, তাহলে আমি বলব, ভারত-পাকিস্তান ম্যাচের বাড়তি চাপ অনুভব করতে হলে দুই দেশের ভক্তদের দেখুন। এর ফলে খেলোয়াড়দের ওপরেও অনেক চাপ থাকে। যদি আপনার উপর এই ম্যাচের কোনও চাপ না থাকে তাহলে তো আপনিও মানুষই নন।’

তিনি আরও বলেন, ‘এটা এমন নয় যে চাপটা শুধু পাকিস্তানের ওপর থাকে, ভারতের ওপর নয়। কারণ আমরা নিজের চোখেই দেখতে পারি তারাও কতটা চাপ অনুভব করে। সেদিন আপনি কেমন পারফরম্যান্স করেন সেটাই গুরুত্বপূর্ণ, কারণ দুই দলেরই বিশ্বের সেরা কিছু খেলোয়াড় আছে। আমি মনে করি এটিই একমাত্র ম্যাচ যেখানে দুই দেশের ভক্তেরা জড়িত থাকে এবং এখানে আপনি কোনও বলেই বিশ্রাম নিতে পারবেন না এবং আপনি কীভাবে এটি পরিচালনা করবেন সেটাই হল গুরুত্বপূর্ণ।’

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪