মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


বৃষ্টিতে ফাইনাল ভেসে গেলে চ্যাম্পিয়ন হবে কোন দল?

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:২৯ জুন ২০২৪, ১২:২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা নামবে আজ। এবারের আসরের ফাইনালে আজ বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শিরোপার লড়াইয়ে নামবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। এদিকে এবারের টুর্নামেন্টের পুরোটা সময়জুড়েই ছিল বৃষ্টির আনাগোনা। ভারী বর্ষণে বেশ কয়েকটি ম্যাচই বাতিল হয়েছে। প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে ফাইনালেও। এ কারণেই বৃষতির কারণে ফাইনাল ম্যাচ পরিত্যক্ত হলে কোন দল শিরোপা জিতবে তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের আছে তুমুল আগ্রহ।

বৃষ্টির কারণেই সেমিফাইনালে আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর ফাইনালের ভেন্যুতে যেতে ঝক্কি পোহাতে হয়েছে প্রোটিয়াদের। এমনকি বৃষতির কারণে ভেস্তে যাওয়ার আশঙ্কা ছিল ভারত ও ইংল্যান্ডের দ্বিতীয় সেমিফাইনালের ম্যাচটিও। আর তেমনটি হলে না খেলেই ফাইনালে ওঠে যেত রোহিত শর্মার দল। তবে দুই দলের এই ম্যাচে বৃষ্টি হানা দিলেও ম্যাচটি শেষ পর্যন্ত হয়েছে এবং জিতেই ফাইনাল নিশ্চিত করেছে ভারত।

এদিকে বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী আজ ফাইনাল ম্যাচেও বার্বাডোজে বৃষ্টির সম্ভাবনা আছে। তবে শিরোপা নির্ধারণি এ ম্যাচের অবশ্য রিজার্ভ ডের ব্যবস্থা রেখেছে আইসিসি। ফাইনালের ফলাফল নির্ধারণ করতে দুই দলকেই কমপক্ষে ১০ ওভার করে ব্যাটিং করতে হবে।

যদি বৃষ্টির কারণে আজ খেলা মাঠে না গড়ায় তবে রিজার্ভ ডে তে গড়াবে ম্যাচটি। তবে সেদিনও আছে বৃষ্টির সম্ভাবনা। তাই রিজার্ভ ডে তেও যদি ম্যাচের ফল নির্ধারণ না করা যায় তাহলে দুই দলকেই যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪