বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ইউনাইটেডের কোচ হিসেবে মেয়াদ বাড়ল টেন হাগের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৪ জুলাই ২০২৪, ১৮:০৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডের পুরনো ঐতিহ্য এবং সাফল্য ফিরিয়ে আনার লক্ষ্যে এরিক টেন হাগকে দলের প্রধান কোচ করে আনা হয়েছিল ২০২২ সালে। তবে ডাচ এই কোচের অধীনেও কাঙ্ক্ষিত ফল পায়নি ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। এবারের মৌসুমেও রেড ডেভিলদের পারফর্ম্যান্স ছিল হতাশাজনক। ফলে টেন হাগকে বরখাস্ত করা হতে পারে এমন গুঞ্জণ শোনা গিয়েছিল। তবে তা হয়নি। ৫৪ বছর বয়সী এই কোচের উপরই ভরসা রাখছে ম্যানইউ।

চাকরি হারানোর গুঞ্জণ থাকলেও ইউনাইটেডের কোচ হিসেবে টিকে গেলেন টেন হাগ। ডাচ এই কোচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে ম্যানইউ। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ সাল পর্যন্ত রেড ডেভিলদের কোচ থাকবেন তিনি।

টেন হাগ প্রিমিয়ার লিগের প্রিমিয়ার লিগের সফলতম এই ক্লাবটির দায়িত্ব নিয়েছিলেন ২০২২ সালে। তবে ম্যানইউকে কাঙ্ক্ষিত সাফল্য এনে দিতে পারেননি তিনি। তাঁর অধীনে প্রথম মৌসুমে লিগে তৃতীয় হয়েছিল রেড ডেভিলরা, তবে এবারের ২০২৩-২৪ মৌসুমে সেটিও ধরে রাখতে পারেননি মার্কাস রাশফোর্ডরা, লিগ শেষ করেছেন আটে থেকে।

তবে লিগে খারাপ করলেও এবারের মৌসুমে এফএ কাপ শিরোপা জিতেছে ম্যানইউ। এর আগে টেন হাগের অধীনে নিজেদের প্রথম মৌসুমে লিগ কাপ জিতেছিল ইউনাইটেড। চুক্তি নবায়নের পর ডাচ এই কোচ বলেন, ‘ক্লাবের সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার সমঝোতায় পৌঁছাতে পেরে আমি খুবই আনন্দিত। গত দুই বছরের দিকে তাকালে দেখি, যে পরিস্থিতিতে আমি দায়িত্ব নিয়েছিলাম, সেখান থেকে উন্নতির অনেক দৃষ্টান্ত আছে, আছে দুটি ট্রফি জেতার গৌরব।’

তিনি আরও বলেন, ‘আমাদের অবশ্যই মেনে নিতে হবে যে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রত্যাশার মানে পৌঁছাতে এখনো অনেক কঠোর পরিশ্রম করা বাকি, যার অর্থ, ইংলিশ ও ইউরোপিয়ান ট্রফির জন্য লড়াই করা।’

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪