বৃহঃস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১


টাইব্রেকারে স্বপ্নভঙ্গ সুইজারল্যান্ডের, সেমিতে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৭ জুলাই ২০২৪, ১৩:১৫

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

নিয়তি এবারও পিছু ছাড়ল না সুইজারল্যান্ডের। ইউরোর গত আসরে স্পেনের বিপক্ষে টাইব্রেকারে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল সুইসদের। এবারও ইংল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে হেরে সেমিফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছে মুরাত ইয়াকিনের শিষ্যদের।

শনিবার (৬ জুলাই) ডুসেলডর্ফে কোয়ার্টার ফাইনালের তৃতীয় ম্যাচে ১-১ সমতায় নির্ধারিত সময় শেষ হলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। তবে অতিরিক্ত ৩০ মিনিটেও স্কোরলাইন পরিবর্তন করতে না পারলে টাইব্রেকারে যায় গতবারের রানার্স-আপ ইংল্যান্ড ও সুইজারল্যান্ড।

টাইব্রেকারের শুরুতেই শট নিয়ে গোল করেন কোল পালমার। এরপর ম্যানুয়েল আকাঞ্জি সুইসদের হয়ে কিক নিতে এসে মিস করেন। ১-০ তে এগিয়ে যায় ইংলিশরা। দ্বিতীয় শট নিতে এসে জুড বেলিংহ্যাম গোল করেন। সুইসদের হয়ে ফাবিয়েন শার দ্বিতীয় শট নিতে এসে গোল করে ব্যবধান কমায় সুইসরা।

তৃতীয় শট নিতে আসেন ইংলিশ গোলস্কোরার সাকা। তিনিও গোল করেন থ্রি লায়ন্সদের হয়ে। সুইসদের হয়ে তৃতীয় শটে গোল করে ব্যবধান ২-৩ এ নিয়ে আসেন শাকিরি। চতুর্থ শটে আইভান টনি গোল করে ইংল্যান্ডকে ৪-২ এ এগিয়ে দেন। সুইসদের হয়ে আন্তনি গোল করে ৪-৩ এ ব্যবধান কমিয়ে আনেন। পঞ্চম শট নিতে এসে আলেক্সান্ডার আর্নল্ড গোল করলে ৫-৩ ব্যবধানে জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের।

এর আগে, ম্যাচের ৭৫তম মিনিটে দলকে এগিয়ে নেন সুইস ফরওয়ার্ড ব্রিল এমবলো। তবে তাদের সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাঁচ মিনিট পরই দারুণ এক বাঁকানো শটে ইংল্যান্ডকে সমতায় ফেরান আর্সেনালের তরুণ প্রতিভা বুকায়ো সাকা।

তবে এরপর থেকে ভীষণ ধীরগতির ফুটবলে দুই দল মনোযোগী হলে শুটআউটে গড়ায় ম্যাচটি।

ফাইনালে ওঠার লক্ষ্যে আগামী বুধবার চতুর্থ কোয়ার্টারে নেদারল্যান্ডস-তুরস্ক ম্যাচের জয়ী দলের বিপক্ষে মাঠে নামবে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩৩ ভোর
যোহর ১১:৫১ দুপুর
আছর ০৪:১২ বিকেল
মাগরিব ০৫:৫৫ সন্ধ্যা
এশা ০৭:০৮ রাত

বৃহঃস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪