শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১


রোহিত-গুরবাজকে পিছনে ফেলে আইসিসির সেরা বুমরাহ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৯ জুলাই ২০২৪, ১৯:১২

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা বাগিয়ে নিয়েছে ভারত। সবাইকে চমকে দিয়ে আফগানিস্তান খেলেছে সেমিফাইনাল। বিশ্বকাপ শেষে আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড়ের লড়াইয়েও জায়গা করে নিয়েছিলেন এই দুই দলের তিনজন। তারা হলেন-ভারতের অধিনায়ক রোহিত শর্মা, পেসার জাসপ্রীত বুমরাহ ও আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ। তবে বিশ্বকাপ জিততে দারুণ ভূমিকা ছিল পেসার বুমরাহর। যার সুবাধে রোহিত-গুরবাজকে পিছে ফেলে আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় পুরস্কার জিতেছেন জাসপ্রীত।

এক বিবৃতিতে আইসিসি আজ বিষয়টি জানায়। এছাড়া নারী ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা সিরিজ ভালো খেলে মাস সেরা হয়েছেন ভারতের স্মৃতি মান্দানা।

মাস সেরা পুরস্কার পেয়ে বুমরাহ বলেন, ‘জুনের সেরা খেলোয়াড় হতে পেরে আমি খুশি। স্মরণীয় কিছু সপ্তাহ কাটানোর পর এটা আমার জন্য বিশেষ সম্মানের। উদযাপনের মুকুটে এই পালক যোগ করতে পেরে আমি খুশি।’

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র হওয়া বিশ্বকাপে ৮ ম্যাচে তার শিকার ১৫ উইকেট। এক বিশ্বকাপে অন্তত ১০ উইকেট নেওয়া বোলারদের মধ্যে সেরা গড় এটি। ২৯.৪ ওভার বোলিং করে ওভারপ্রতি তিনি দেন স্রেফ ৪.১৭ রান। ইনিংসে তিন উইকেট ২ বার, ২টি করে উইকেট নিয়েছেন চারটি ম্যাচে। তার বলে মাত্র ১২টি চার ও ২টি ছয় মারতে পেরেছেন বিভিন্ন দলের ব্যাটসম্যানরা। ৮ ম্যাচের মধ্যে তিনি সর্বাধিক রান দিয়েছেন ২৯, অস্ট্রেলিয়া ম্যাচে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩৯ ভোর
যোহর ১১:৪৫ দুপুর
আছর ০৩:৫৫ বিকেল
মাগরিব ০৫:৩৭ সন্ধ্যা
এশা ০৬:৪৮ রাত

শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪