রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১


গম্ভীরের পরিবর্তে কাকে পছন্দ শাহরুখের কলকাতার

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৯ জুলাই ২০২৪, ১৯:৪০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব ছেড়েছেন রাহুল দ্রাবিড়। তার অধীনেই ১১ বছরের শিরোপাখরা কাটিয়ে ভারত পেয়েছে বিশ্বকাপ জয়ের স্বাদ। এরপর থেকেই জল্পনা-কল্পনার শেষ নেই, কোথায় যাবেন ‘দ্য ওয়াল’? এবার শোনা যাচ্ছে, আইপিএলের আসরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) পরামর্শকের ভূমিকায় দেখা যেতে পারে এই ভারতীয় কিংবদন্তিকে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ২০২৫ সালের আইপিএল থেকেই কেকেআরের পরামর্শকের দায়িত্ব নিতে যাচ্ছেন দ্রাবিড়। সম্প্রতি দলের পরামর্শকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন গৌতম গম্ভীর। তার শূন্যস্থান পূরণেই দ্রাবিড়কে ভাবছে কেকেআর কর্তৃপক্ষ। গম্ভীরের আমলে তিনবার শিরোপা জিতেছে কেকেআর। তাই এই গুরুত্বপূর্ণ পদের জন্য অভিজ্ঞ কাউকেই চাইছে শাহরুখ খানের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে দ্রাবিড় বলেছিলেন, ‘আমার কিছুই পাল্টাবে না। শুধু পরের সপ্তাহ থেকে আমার চাকরি থাকবে না। কোথাও সুযোগ আছে?’ কেকেআরের এই প্রস্তাবই কি সেই ‘সুযোগ’?

ভারতীয় গণমাধ্যম নিউজ ১৮ এক প্রতিবেদনে দাবি করেছে, কেকেআর কর্তৃপক্ষ ইতিমধ্যেই দ্রাবিড়ের সঙ্গে যোগাযোগ করেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের বেতনের থেকেও বেশি অর্থের প্রস্তাব দেওয়া হয়েছে তাকে। দ্রাবিড়ও নাকি বিষয়টি ইতিবাচকভাবেই বিবেচনা করছেন।

জাতীয় দলের দায়িত্ব ছাড়ার অন্যতম কারণ পরিবারকে সময় দেওয়ার ইচ্ছা। জাতীয় দলের সাথে দীর্ঘদিন ধরে স্কোয়াডের বাইরে থাকতে হয়, যা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে হয় না। তাই কেকেআরের প্রস্তাবে রাজি হওয়ার সম্ভাবনাই বেশি বলে মনে করছেন ক্রীড়াবিশ্লেষকরা। শুধু কলকাতাই নয়, রাজস্থান রয়্যালস সহ আরও কয়েকটি ফ্র্যাঞ্চাইজিও দ্রাবিড়ের প্রতি আগ্রহ দেখিয়েছে বলে জানা গেছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৫ ভোর
যোহর ১১:৫৭ দুপুর
আছর ০৪:২৫ বিকেল
মাগরিব ০৬:১৪ সন্ধ্যা
এশা ০৭:২৮ রাত

রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪