মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


বর্ষসেরা ওয়ানডে দলে নাহিদা-মারুফা, অস্ট্রেলিয়ার ৪ জন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১ জানুয়ারী ২০২৪, ১৭:৫৭

ফাইল ছবি

ফাইল ছবি

দারুণ একটা বছর কেটেছে নিগার সুলতানা জ্যোতিদের। ঘরের মাঠে ভারত-পাকিস্তান বধের পর দক্ষিণ আফ্রিকায় গিয়ে জয়। বাংলাদেশ নারী ক্রিকেটে দলের এসব সাফল্যের বাইরে আছে ব্যক্তিগত কিছু অর্জনও। যার সুবাধে নারী ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বিচারে সেরা ওয়ানডে একাদশ জায়গা পেয়েছে বাংলাদেশের নাহিদা আক্তার ও মারুফা আক্তার।

বাংলাদেশের এই দুই ক্রিকেটার ছাড়াও সিএ থেকে প্রকাশিত সেরা একাদশে অস্ট্রেলিয়া থেকে ৪ জন, নিউজিল্যান্ড থেকে ২ জন, ইংল্যান্ড থেকে ১ জন, দক্ষিণ আফ্রিকা থেকে ১ জন ও শ্রীলঙ্কা থেকে ১ জন ক্রিকেটার আছেন।

২০২৩ সালে সব মিলিয়ে ১১ ম্যাচ খেলেছেন নাহিদা। যেখানে ম্যাচপ্রতি ১৯.৪৫ গড়ে এই টাইগ্রেস স্পিনার ২০ উইকেট শিকার করেছেন। অপরদিকে মারুফা আক্তার, বাংলাদেশের পেস লাইন-আপে মারুফার অন্তর্ভুক্তি এক নতুন মাত্রা যোগ করেছে। সব মিলিয়ে ৯ টি ম্যাচ খেলে ৪.৫২ ইকোনমিতে ১০ টি উইকেট শিকার করেছেন এই টাইগ্রেস পেসার।

বাংলাদেশ নারী দলের জন্য ২০২৩ সাল আলাদা এক স্মৃতির জায়গা হিসেবে থাকবে। ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সুখস্মৃতি জমেছে এই দলটির। নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে দেশ ও দেশের বাইরে পারফর্ম করেছে ব্যাটে ও বলে। জয় ছিনিয়ে এনেছে, লড়াইয়ের গল্প লিখেছে বারবার।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪