মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


অশ্রুসিক্ত নয়নে অবসর ঘোষণা সুয়ারেজের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬

ফাইল ছবি

ফাইল ছবি

উরুগুয়ের ফুটবলের অন্যতম আইকন লুইস সুয়ারেজ। ১৭ বছর জাতীয় দলের হয়ে খেলে ৬৯ গোল করেছেন তিনি। দুর্দান্ত ক্যারিয়ারে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন তারকা এই ফুটবলার। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দিতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েছিলেন সুয়ারেজ।

আগামী শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটিই হতে চলেছে উরুগুয়ের জার্সিতে সুয়ারেজের শেষ ম্যাচ। এই ম্যাচ দিয়েই জাতীয় দলের জার্সিখানা তুলে রাখবেন তিনি।

দেশের হয়ে শেষ ম্যাচ খেলার ঘোষণা দিতে গিয়ে অশ্রুসিক্ত নয়নে সুয়ারেজ বলেন, ‘দেশের হয়ে শুক্রবারই হবে আমার শেষ ম্যাচ। সিদ্ধান্তটা নেওয়া আমার জন্য সহজ ছিল না। তবে আমি মনের শান্তি নিয়েই সব সময় এটা ভাবি যে, ক্যারিয়ারের শেষ ম্যাচ পর্যন্ত সর্বোচ্চটা দেশের হয়ে দেবো।’

মেসি-রোনালদোর যুগে সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার হিসেবেই বিবেচিত ছিলেন সুয়ারেজ। জাতীয় দলের হয়ে সবথেকে বেশি গোল করার রেকর্ডটিও নিজের করে নিয়েছেন এই তারকা। ১৪২ ম্যাচ খেলে তিনি করেছেন ৬৯ গোল।

২০১৪ বিশ্বকাপে ইতালির বিপক্ষে ম্যাচে এক ফুটবলারকে কামড় বসিয়ে আলোচনায় আসেন সুয়ারেজ। ২০০৭ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হয় তাঁর। উরুগুয়ের হয়ে চারটি বিশ্বকাপ ও পাঁচটি কোপা আমেরিকায় খেলেছেন তারকা এই ফুটবলার। ২০১১ সালে কোপা আমেরিকার শিরোপাও জিতেছেন তিনি।

২০১১ সালে জেতা কোপা আমেরিকা জয়ই তাঁর ক্যারিয়ারের শ্রেষ্ঠ অর্জন জানিয়ে সুয়ারেজ বলেন, ‘আমি অনেক ভাগ্যবান এজন্য যে, ক্যারিয়ারে অনেক শিরোপা জিতেছি। তবে কোপা আমেরিকার শিরোপার সাথে আর কিছুর তুলনা হবে না আমার ক্ষেত্রে। ২০১১ সালে কোপা আমেরিকার শিরোপা জেতার স্মৃতিটা আমার জন্য সবচেয়ে সুন্দর মুহূর্ত ছিল।’

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪