মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


দেখতে অবিকল মেসি, নারীদের সঙ্গে কুকীর্তি; হয়েছিলেন গ্রেপ্তারও!

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:১৭

ফাইল ছবি

ফাইল ছবি

দেখতে যেন অবিকল লিওনেল মেসি। উচ্চতাও আর্জেন্টিনার তারকার মতোই। ইরানের যুবক রেজা পারাস্তেশকে দেখলে মেসি বলে গুলিয়ে ফেলতে পারেন যে কেউই।

ইরানের পশ্চিমের শহর হামেদানের বাসিন্দা তিনি। মেসির মতো দেখতে হওয়ার কারণে রেজার ভক্ত সংখ্যাও কম নয়। শুধু ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা দেড় মিলিয়নেরও বেশি।

রাস্তায় বের হলেই তার সঙ্গে ছবি তোলার ঢল নামে। ‘নকল মেসি’ হওয়ার সুবাদে তার নারী ভক্তের সংখ্যাও অগুণিত। মেসির হুবহু হিসেবে রেজার প্রথম আত্মপ্রকাশ ২০১৭ সালে। বার্সেলোনার জার্সি গায়ে মেসির মতোই চুল এবং দাড়ির ছাঁট দিয়ে একটি ছবি পোস্ট করেছিলেন তিনি।

সেই ছবি নেটদুনিয়ায় মুহূর্তেই ঝড় তোলে। রাতারাতি তারকায় পরিণত হন রেজা। যেখানেই যেতেন, মানুষ তাকে মেসি বলে ভুল করতেন।

সোশ্যাল মিডিয়ায় তিনি ‘নকল মেসি’র তকমা পান। রেজাকে নিয়ে মানুষের উন্মাদনা এতটাই বৃদ্ধি পেয়েছিল যে, তাকে রাস্তাঘাটে মানুষজন ঘিরে ধরতেন। জ্যাম লেগে যেত।

বিষয়টি নজরে আসতেই কড়া পদক্ষেপ নেয় পুলিশ। একবার রেজাকে দেখতে এত ভিড় জমে গিয়েছিল যে, পুলিশ তার গাড়ি বাজেয়াপ্ত করে। তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। যদিও পরে মুক্তি দেওয়া হয়। তবে তাকে আটক করার পর তার জনপ্রিয়তা আরও বৃদ্ধি পায়। বিভিন্ন সংবাদপত্রে তার সাক্ষাৎকার ছাপা হতে শুরু করে।

নকল মেসি হওয়ার ‘সুযোগ’ও নাকি নিয়েছেন রেজা। ২০১৭ সালে তারকা ফুটবলারের ছদ্মবেশে ২৩ জন নারীকে শয্যাসঙ্গী করার অভিযোগ ওঠে রেজার বিরুদ্ধে। কারণ ওই নারীরা সকলেই মনে করেছিলেন যে, তারা রাত কাটাচ্ছেন মেসির সঙ্গে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেন রেজা।

২০১৭ সালে সংবাদ সংস্থা এএফপির সাক্ষাৎকারে রেজা জানিয়েছিলেন, শুধু দেখতে নয়, তিনি যদি মেসির সব গুণ পেতেন, তাহলে আর কোনো আক্ষেপ থাকত না তার। বাস্তবে কখনও দেখা হয়নি আসল এবং নকল মেসির। তবে মেসির সঙ্গে কোনও না কোনও দিন দেখা করার ইচ্ছা রয়েছে রেজার। তাকে দেখে মেসি কী রকম প্রতিক্রিয়া দেন, তা-ও ক্যামেরাবন্দি করে রাখার মনোবাসনা রয়েছে।

বর্তমানে মডেল হিসেবে কাজ করেন রেজা। নিজের একটি সংস্থাও রয়েছে তার। তবে এখনও যখন তিনি রাস্তায় বেরোন, তাকে দেখে মানুষ এগিয়ে আসেন মেসি ভেবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪