বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


আলাদা ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত:১০ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৪

ফাইল ছবি

ফাইল ছবি

আবারও মাঠে নামছে আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ কোপা আমেরিকার ফাইনালিস্ট কলম্বিয়া। আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত আড়াইটায় শুরু হবে ম্যাচ। আর আগামীকাল ভোর সাড়ে ৬টায় প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

সবই আছে, তবু মনে হয় কী যেন নেই। সুখী দলটিতে শূণ্যতার ছায়া। বিশ্বসেরা ফুটবলারকে ছাড়া বিশ্ব চ্যাম্পিয়নরা পূর্ণতা পাচ্ছে না। ম্যাচ হোক কিংবা অনুশীলন, চোখ থেকে ক্যামেরার লেন্স শুধু লিওনেল মেসিকে খুঁজে বেড়ায়। কবে ফিরবেন এলএমটেন, কেউ জানেন না। তবে তাকে বড্ড মিস করছেন আর্জেন্টাইন কোচ।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, মেসির ওপর নির্ভর না করা যে কোন দলের জন্য কঠিন। সে একজন ইউনিক ফুটবলার। মাঠে যারা নামছে তাদের নিয়ে পরিকল্পনা করছি এবং ছেলেরা নিজেদের উজার করে দিচ্ছে। তবে এটা স্পষ্ট যে লিওকে ছাড়া আমরা সফল হলেও বলের সঙ্গে তার স্পর্শ আমরা মিস করছি।

কোপা আমেরিকা ফাইনালের দুই মাসও হয়নি আবারও মুখোমুখি আর্জেন্টিনা-কলম্বিয়া। অ্যাওয়ে ম্যাচের প্রস্তুতিটা বুয়েনেস এইরেসে সেরেছে আলবিসেলেস্তেরা। শুরুর একাদশে পরিবর্তন আসছে তা নিশ্চিত। চিলি ম্যাচের স্কোরার ম্যাক অ্যালিস্টারকে নিয়ে দুশ্চিন্তা আছে। সেই ম্যাচে চোট পেয়েছিলেন, অনুশীলন করলেও খেলা নিয়ে অনিশ্চিত। ইনজুরির সমস্যা আছে নিকোলাস গঞ্জালেসেরও। শেষ পর্যন্ত এ দুজন না খেললে সুযোগ পেতে পারেন লিয়ান্দ্রো পারেদেস ও জিওভান্নি লো সেলসো।

অন্যদিকে বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে জয় পেলেও স্বস্তিতে নেই ব্রাজিল। মাঠে নেই সাম্বার ছন্দ, গোল করার সামর্থ্যে ভাটা পড়েছে। ভিনিসিয়ুস জুনিয়র রিয়াল জার্সিতে যতটা উজ্জ্বল, দেশের জার্সিতে অনেকটাই বিবর্ণ। সমস্যা কোথায়? এতোদিন কেউ স্বীকার না করলেও অবশেষে মুখ খুলেছেন দানিলো। অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষা দল হিসেবে দাঁড় করাতে দিচ্ছে না বলে জানিয়েছেন সেলেসাও অধিনায়ক।

ব্রাজিল অধিনায়ক দানিলো বলেন, আমাদের বেশিরভাগ ফুটবলার ইউরোপে খেলছে। কাগজে-কলমে বিশ্বের সেরা দলটির একটি। তবে মাাঠের খেলায় নয়। আমরা সুসংগঠিত হতে পারছি না, পরিকল্পনাতেও সমস্যা দেখছি। আমরা এক ধাপ পেছনে আছি। আসলে বারবার স্কোয়াড পরিবর্তন, কোচের ভিন্ন ভিন্ন কৌশল সবকিছুর সঙ্গে মানিয়ে নিতে একটু সময় দরকার।

প্যারাগুয়ের বিপক্ষে সাম্প্রতিক রেকর্ড অবশ্য ব্রাজিলের পক্ষে। শেষ ৫ দেখায় একটিতেও হারেনি সেলেসাওরা। জিতেছে চার ম্যাচে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪