বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


আইপিএল থেকে নিজেকে গুটিয়ে নিলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত:২ ডিসেম্বর ২০২৩, ১০:২৮

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতীয় প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই প্রায় সব দেশের ক্রিকেটারদের বাড়তি উন্মাদনা। যা দেখা গেল আসন্ন ২০২৪ নতুন আসরের নিলামের জন্য বানানো ড্রাফট তালিকায়। ভারতসহ বিভিন্ন দেশের ১১৬৬ জন ক্রিকেটার নিজেদের নাম জমা দিয়েছেন। সেখানে নাম দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদসহ ৬ বাংলাদেশি ক্রিকেটারও। তবে অবাক করার বিষয়— এবারের ড্রাফটে নাম দেননি বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশের সেরা তারকার এভাবে গুটিয়ে নেওয়ার কী কারণ থাকতে পারে, তা অনেকেই আলোচনায় রেখেছেন। বিচার বিশ্লেষণ করে যা সহজেই বিবেচনার জায়গা করে নিচ্ছে তা হলো– ব্যস্ততা বেড়েছে সাকিবের। ক্রিকেটের বাইরে তিনি রাজনীতিতেও যুক্ত হয়েছেন। এছাড়া সবশেষ ভারত বিশ্বকাপে ভালো পারফর্ম করতে না পারায় সবার নজর থেকে কিছুটা দূরে রয়েছেন তিনি।

আর এই ভালো পারফর্ম করতে না পারার কারণেও সাকিবের দিকে ফ্যাঞ্চাইজিগুলোর নজর কম থাকবে সেটি হয়তো তিনি নিজেও বুঝতে পেরেছেন। সে কারণেই হয়তো তার এভাবে সরে যাওয়া। এছাড়া আইপিএল চলাকালে বাংলাদেশ জাতীয় দলেরও খেলা রয়েছে। সবমিলিয়ে বলা যায় বাস্তবতার কথা চিন্তা করেই আইপিএল থেকে সরে এসেছেন সাকিব।

এদিকে, বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে আইপিএলের ড্রাফটে আছেন— মাহমুদউল্লাহ রিয়াদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। তাদের মধ্যে সর্বোচ্চ মুস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। দুবাইয়ে আইপিএলের নতুন আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর। এবারই প্রথমবার ভারতের বাইরে আইপিএল নিলাম হতে যাচ্ছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪