শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১


ইনস্টাগ্রামে লোকেশন শেয়ার করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত:১৪ আগষ্ট ২০২৪, ১৪:৫৫

ফাইল ছবি

ফাইল ছবি

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার অধীন জনপ্রিয় ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। তরুণ প্রজন্মের অনেকেই ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রামেও সময় কাটায়। সেই কারণেই অ্যাপটিকে আকর্ষণীয় করতে নিত্যনতুন ফিচার আনতে চাইছে সংস্থা। নয়া সংযোজন ম্যাপ ফিচার। জানেন ব্যাপারটা কি?

নতুন এই ফিচারে ব্যবহারকারীরা যেখানে রয়েছেন সেখানের সঙ্গে সম্পর্কিত টেক্সট বা ভিডিও আপলোড করতে পারবেন। যার মাধ্যমে আপনি কোথায় রয়েছেন তা জানতে পারবেন আপনার ঘনিষ্টবৃত্তে থাকা মানুষেরা। এই আপডেট দেখা যাবে শুধু মাত্র ফলোয়ারের তালিকায় থাকলে, তবেই।

একইভাবে আপনি যাকে বা যাদের ফলো করেন তারা যদি লোকেশন আপডেট দেন, তা আপনি দেখতে পাবেন। তবে যে এই ফিচারের সুবিধা পেতে হলে অ্যাপে গিয়ে নিজেকে তা অন করতে হবে। যদিও আপাতত পরীক্ষামূলকভাবে আসছে এই ফিচার।

প্রসঙ্গত, ব্যবহারকারীদের কথা মাথায় রেখে সম্প্রতি রিলের ক্ষেত্রে নয়া ফিচার এনেছে ইনস্টাগ্রাম। এতদিন রিল তৈরির সময় পছন্দের একটি গান ব্যবহার করা যেত। কিন্তু এবার এক রিলে ব্যবহার করা যাবে একাধিক গান। ভাবছেন তো ঠিক কটা গান ব্যবহার করা যাবে। এবার একটা রিলে ২০ টা পর্যন্ত গান ব্যবহার করা যাবে। এখানেই শেষ নয়, এই যে একাধিক গান মিশিয়ে একটি ট্র্যাক তৈরি করলেন, এটি আপনি সেভ করে রাখতে পারবেন। যা পরে ফের ব্যবহার করতে পারবেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩৪ ভোর
যোহর ১১:৫১ দুপুর
আছর ০৪:১১ বিকেল
মাগরিব ০৫:৫৪ সন্ধ্যা
এশা ০৭:০৭ রাত

শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪