বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ভোগান্তি চরমে

ঢামেক থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে রোগীদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০২

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

দেশের বিভিন্ন অঞ্চল থেকে অ্যাম্বুলেন্স কিংবা অন্যান্য যানবাহনে কিছু সময় পরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে ভিড় করছেন রোগী ও স্বজনরা। তবে কেউ ভেতরে প্রবেশ করতে পারছেন না।

গেটে দায়িত্ব পালন করা আনসার ও কর্মচারীরা তাদের বাইরের গেট থেকেই ফিরিয়ে দিচ্ছেন। এমন অবস্থায় রোগীর অনেক স্বজনরাই জড়াচ্ছেন বাদানুবাদে। তবে শেষ পর্যন্ত গেট থেকে ফেরত যেতে হচ্ছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন দেশের বিভিন্ন জায়গা থেকে চিকিৎসা নিতে আসা মানুষজন।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় ঢাকা মেডিকেল কলেজের জরুরি বিভাগ ঘুরে এমন চিত্রই চোখে পড়েছে।

কুমিল্লা থেকে বাবাকে চিকিৎসা দিতে ঢামেকের জরুরি বিভাগে নিয়ে আসা বিল্লাল হোসেন বলেন, আমরা চিকিৎসকদের কর্মবিরতির কথা জানতাম না। জরুরিভিত্তিতে বাবার চিকিৎসা প্রয়োজন। সেজন্য ঢাকা নিয়ে এসেছি।

এখানে এসে দেখি ভেতরে কাউকে ঢুকতে দিচ্ছে না। অনেক অনুনয় করেছি। কিন্তু কর্মচারীরা জানাল জরুরি বিভাগে কোনো ডাক্তার নেই। এখন বাধ্য হয়েই অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য তৈরি হচ্ছি। এটা চরম ভোগান্তি। সরকারের উচিত এই সমস্যার দ্রুত সমাধান করা। সারা দেশের মানুষের ভরসা স্থল হচ্ছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। এখান থেকে যদি নিরাশ হয়ে ফেরত যেতে হয় তবে সাধারণ মানুষের জন্য অনেক বড় বিপদ।

সাবিনা আক্তার নামের আরেক রোগীর স্বজনকে আহাজারি করতে দেখা গেছে মূল ফটকের সামনে। তিনি বলেন, আমার ছেলেকে এই জায়গায় নিয়ে এসেছিলাম। যথাসময়ে চিকিৎসা পেল না। এখন আমি কোথায় যাব?

অপরদিকে অভিপ্রেত পরিস্থিতি ঠেকাতে ঢামেকের জরুরি বিভাগ এবং প্রশাসনিক ব্লকের সামনে অবস্থান নিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

মূলত, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে কমপ্লিট শাটডাউন পালন করছেন চিকিৎসকরা। হাসপাতালটির জরুরি বিভাগ, বহির্বিভাগসহ সব ওয়ার্ডে চিকিৎসা সেবা বন্ধ রেখেছেন তারা। এতে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তিতে পড়েছেন।

এদিন সকাল থেকে সব বিভাগে চিকিৎসা কার্যক্রম বন্ধ করে দেন চিকিৎসকরা। এছাড়া হাসপাতালের টিকিট কাউন্টারগুলোও বন্ধ রয়েছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪