রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০


শিক্ষার্থীদের আত্মরক্ষায় কারাতে প্রশিক্ষণ দিচ্ছে পুনাক

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত:১২ ফেব্রুয়ারী ২০২৪, ১৩:৫৩

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

কিশোরীদের মানসিক ও শারীরিকভাবে আত্মবিশ্বাসী করে গড়ে তুলতে কারাতে প্রশিক্ষণের উদ্বোধন করেছেন পুনাক সভানেত্রী মুক্তা ধর৷

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় খাগড়াছড়ি পুলিশ লাইন্স হাইস্কুল মাঠে প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. জসীম উদ্দিন, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তফিকুল আলম, সহকারী পুলিশ সুপার সৈয়দ মুমিদ রায়হানসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসাররা উপস্থিত ছিলেন ।

কারাতে প্রশিক্ষণার্থীরা জানান, এই প্রশিক্ষণ নিতে আমরা অনেক উৎসাহী। কারণ এটা আমাদের শরীরকে ফিট রাখবে এবং ইভটিজিং থেকে আমরা আত্মরক্ষা করতে পারব। এই উদ্যোগের জন্য আমরা পুনাক সভানেত্রী মুক্তা ধরকে কৃতজ্ঞতা জানাই।

জেলা পুলিশ সুপার ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী মুক্তা ধর বলেন, সমাজের কুসংস্কার নারীদের চলার পথকে কঠিন করে তুলেছে। কিন্তু আত্মবিশ্বাসী নারীরা সকল শৃঙ্খল ভেঙে বিশ্ব পরিমন্ডলে তাদের অবস্থান নিশ্চিত করবেই। নারীদের আত্মমর্যাদা বৃদ্ধি ও সামাজিক অবস্থান সুসংহত করতে তাদের আত্মবিশ্বাস বৃদ্ধির বিকল্প নেই। কারাতে প্রশিক্ষণ একই সঙ্গে তাদের মানসিক ও শারীরিক সুস্থতা নিশ্চিত করবে।

তিনি বলেন, প্রতিবাদ ও বিক্ষোভসহ প্রশাসনের নানা পদক্ষেপের মাঝেও বাড়ছে যৌন হয়রানি, শ্লীলতাহানি ও ধর্ষণের মতো ঘটনা। প্রতিদিন ঘটে যাওয়া এসব ঘটনায় শিশু-কিশোরী, তরুণী, স্কুল-কলেজ মাদরাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এবং কর্মজীবী নারীদের নিয়ে উদ্বিগ্ন প্রায় প্রতিটি পরিবার।

তিনি সব প্রশিক্ষণার্থীদের এই কারাতে প্রশিক্ষণ মনোযোগ সহকারে নেওয়ার জন্য আহ্বান জানান।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ৫:১০ ভোর
যোহর ১২:১২ দুপুর
আছর ৪:২১ বিকেল
মাগরিব ৫:৫৮ সন্ধ্যা
এশা ৭:১৪ রাত

রবিবার ২৫ ফেব্রুয়ারি ২০২৪