মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


ভোটারের অপেক্ষায় থেকে ঘুমিয়ে পড়েছেন পোলিং অফিসার

কুমিল্লা থেকে

প্রকাশিত:২১ মে ২০২৪, ১৫:০১

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও ভোটার উপস্থিতি খুবই কম লক্ষ করা গেছে।

মঙ্গলবার (২১ মে) উপজেলার বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে একই চিত্র দেখা গেছে। সেসব কেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকার ফলে ব্যস্ততা কম পোলিং অফিসার, এজেন্ট এবং প্রিসাইডিং অফিসারদের।

দুপুর ২টায় সদর দক্ষিণ উপজেলার শীষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, পুরুষ এবং নারী উভয়ের ভোট কক্ষগুলো খালি। সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার, এজেন্ট এবং আনসার সদস্য ছাড়া কোনো ভোটার নেই।

ওই কেন্দ্রের চার নম্বর কক্ষের পোলিং অফিসার সেলিনা আক্তার টেবিলে মাথা রেখে ঘুমাচ্ছেন। ভোটার না থাকায় হাতে তেমন কাজ নেই। ওই বুথের পোলিং এজেন্টরা মেতে আছেন একে অপরের সঙ্গে খোশগল্পে। সহকারী প্রিসাইডিং অফিসার ঘুরাফেরা করছেন বারান্দায়। সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে তিনি (সহকারী প্রিসাইডিং অফিসার) তার আসনে গিয়ে বসেন।

ঘুমিয়ে থাকা পোলিং অফিসার সেলিনা আক্তার কিছুক্ষণ পর সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে জেগে উঠেন। এ সময় তিনি বলেন, ভোটার নেই। তাছাড়া আমি অসুস্থ। বসার স্থানের ওপর বৈদ্যুতিক পাখা না থাকাকে দোষারোপ করে তিনি বলেন, তীব্র গরম পড়েছে। গরমে অসুস্থ হওয়ায় একটু রেস্ট করছিলাম।

এ ছাড়া দেখা যায় ওই কেন্দ্রের একটি বুথের সকল পোলিং এজেন্ট বারান্দায় দাঁড়িয়ে খোশগল্প ও হাসাহাসি করছেন। ভোটের বিভিন্ন সমীকরণ নিয়ে একে অপরের সঙ্গে বোঝাপড়া করতে দেখা গেছে। ওই কক্ষের হেলিকপ্টার প্রতীকের এজেন্ট আবুল কালাম, আনারস প্রতীকের এজেন্ট জহিরুল ইসলাম, কাপ-পিরিচ প্রতীকের এজেন্ট মো. রিপন মিয়াকে বারান্দায় দাঁড়িয়ে হাসিঠাট্টায় মেতে থাকতে দেখা গেছে। এ সময় তারা জানান, ভোটার উপস্থিতি নেই। গরমে অতিষ্ঠ হয়ে হাওয়া খেতে বারান্দায় দাঁড়িয়েছেন।

ওই কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার মো. হালিম বলেন, সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল। ১২টার পর থেকে ভোটার নেই। দুপুর ২টা পর্যন্ত এ বুথে ভোট পড়েছে ১০২টি। মাঝেমধ্যে দুয়েকজন করে ভোটার আসছেন। আমরা তাদের ভোট নিচ্ছি।

রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর কিছুর খবর পাওয়া যায়নি। বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলবে।

সদর দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই, টানা তিনবারের উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার এবং সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের অনুসারী আব্দুল হাই বাবলুর মাঝে প্রতিদ্বন্দ্বিতা হওয়ার কথা জানিয়েছেন ভোটারেরা।

উপজেলায় ৫৫টি ভোটকেন্দ্রে ৩৬০টি ভোটকক্ষে ভোটগ্রহণ চলছে। উপজেলায় মোট ১ লাখ ৩৩ হাজার ভোটার রয়েছেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪