মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

ফেনী থেকে

প্রকাশিত:২৯ জুলাই ২০২৪, ১৯:০৩

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

কোটা সংস্কার আন্দোলন ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের অস্ত্রের মুখে জিম্মি করে বিবৃতি আদায়, গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ফেনীর সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে শহরের রামপুর লাতু মিয়া সড়কের মাথায় মহাসড়কে অবস্থান নেন আন্দোলনকারীরা। এ সময় সড়কের চট্টগ্রামমুখী লেনে দুই কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, বিকেল সাড়ে ৪টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের অস্ত্রের মুখে জিম্মি করে বিবৃতি আদায়, গুম, গ্রেপ্তারকৃতদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে একটি মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি শহরের রামপুর লাতু মিয়া সড়ক হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গিয়ে শেষ হয়। পরে তারা মহাসড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দেন।

রিয়াদ হোসেন নামের এক শিক্ষার্থী বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে গত কয়েক দিন শিক্ষার্থীদের ওপর যে নির্যাতন চলছে তা অবর্ণনীয়। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বাধা দিয়ে হামলা করছে। সর্বশেষ গতকাল (রোববার) আন্দোলনের সমন্বয়কদের অস্ত্রের মুখে জিম্মি করে ডিবি কার্যালয়ে একটি মিথ্যা বিবৃতি আদায় করা হয়েছে, যা অত্যন্ত নিন্দাজনক।

রাশেদুল ইসলাম নামের আরেক শিক্ষার্থী বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এসব করে সরকার শিক্ষার্থীদের মনোবল ভাঙতে পারবে না।

এ ব্যাপারে ফেনী মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মুশফিকুর রহমান বলেন, তারা কিছুক্ষণ মহাসড়কে অবস্থান নিয়েছিল। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেলে তারা সড়ক থেকে সরে যান। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪