মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


গলায়-হাতে শিকল বেঁধে শিক্ষার্থীদের বিক্ষোভ

জেলা সংবাদদাতা, লক্ষ্মীপুর

প্রকাশিত:১ আগষ্ট ২০২৪, ১৮:৩৪

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের নতুন কর্মসূচি ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ বাস্তবায়নে লক্ষ্মীপুরের রামগঞ্জে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। গলায়-হাতে শিকল বেঁধে প্রতীকী প্রতিবাদ জানাতে দেখা গেছে তাদের। এসময় টানা আন্দোলনে গুম-খুন ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ১২টার দিকে রামগঞ্জ পৌর শহরের সিটি প্লাজার সামনে থেকে মিছিল বের করেন শতাধিক আন্দোলনকারী। মিছিলটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষ্মীপুর-হাজীগঞ্জ সড়কের পুলিশ বক্সের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

আন্দোলনে অংশগ্রহণকারীদের হাতে ‘আমার ভাই মরলো কেন? বিচার চাই বিচার চাই, জেগেছেরে জেগেছে ছাত্রসমাজ জেগেছে, লেগেছেরে লেগেছে রক্তে আগুন লেগেছে ও আমার ভাইদের মারলি কেন বিচার চাই বিচার চাই’সহ বিভিন্ন স্লোগানের ফেস্টুন দেখা যায়। এরমধ্যে একজনকে গলায় ও হাতে শিকল বেঁধে মিছিল করতে দেখা যায়।

আন্দোলন থেকে শিক্ষার্থী-জনতাকে গণগ্রেপ্তার, হামলা-মামলা, গুম-খুন ও শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। এসব ঘটনায় জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচারসহ বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের দেওয়া ৯ দফা বাস্তবায়নের দাবি জানান তারা।

রামগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, শিক্ষার্থীরা তাদের শান্তিপূর্ণ আন্দোলন শেষে চলে গেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা সার্বক্ষণিক তৎপর রয়েছি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪