বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২৫ ডিসেম্বর ২০২৩, ১০:১০

ফাইল ছবি

ফাইল ছবি

বিশিষ্ট শিল্পপতি সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (২৫ ডিসেম্বর) ভোর চারটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ফজলুর রহমান বেসরকারি সময় টিভিরও চেয়ারম্যান।

সোমবার বাদ আসর গেন্ডারিয়া ধুপখোলা মাঠে তার জানাজা হবে বলে মরহুমের পরিবার সূত্রে জানা গেছে।

সিটি গ্রুপ বাংলাদেশের একটি বৃহত্তম শিল্পসংস্থা। ১৯৭২ সালের ফেব্রুয়ারি মাসে সিটি অয়েল মিলস নামে সরিষার তেল উৎপাদন কোম্পানি হিসাবে নিজেদের কার্যক্রম শুরু করে। ফজলুর রহমানের হাত ধরে যাত্রা শুরু করা সিটি অয়েল মিলের প্রথম প্রকল্পটি অত্যন্ত ব্যবসা সফল হলে গ্রুপটি নতুন ক্ষেত্রে বিনিয়োগ করা শুরু করে।

৯০ দশকের গোড়ার দিকে এসব প্রকল্প হাতে নেওয়া হয়। খুব দ্রুত বাড়তে থাকে কোম্পানিটির বিভিন্ন প্রতিষ্ঠানের শাখা প্রশাখা। পরে মুদ্রণ ও প্যাকেজিং, শিপিং, শক্তি এবং জ্বালানি খাত, শেয়ার এবং সিকিওরিটিস, বিমা, মিডিয়া, স্বাস্থ্যসেবাসহ নানা খাতে বিনিয়োগ করে কোম্পানিটি।

বর্তমানে শিল্পগোষ্ঠীটির অধীন রয়েছে ৪০টির বেশি প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানে কাজ করছেন প্রায় ২৫ হাজার মানুষ। অভ্যন্তরীণ বাজারের পাশাপাশি কোম্পানিটির তৈরি ময়দা ও তেলসহ নানা পণ্য যাচ্ছে যুক্তরাষ্ট্র, চীন, জাপান, মালয়েশিয়া, ভারত, নেপাল ও কম্বোডিয়ায়।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪