মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


শিক্ষার্থীদের ওপর আনসারের হামলার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশিত:২৬ আগষ্ট ২০২৪, ১০:৩৭

ফাইল ছবি

ফাইল ছবি

আনসার সদস্যদের সচিবালয় ঘেরাও ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে প্রতিটি আবাসিক হল থেকে আলাদা আলাদা বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরের সামনে একত্রিত হতে দেখা যায় তাদের।

এ সময় ‘আনসারের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘এতো সাহস পেলি কই, আনসার তুই গেলি কই’, ‘একশন টু একশন, ডাইরেক্ট একশন’, ‘সন্ত্রাসীদের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’ স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

রাবি শিক্ষার্থী সিফাত উল্লাহ বলেন, সবেমাত্র ২০ দিন হলো ফ্যাসিস্ট সরকার দেশ থেকে বিদায় নিয়েছে। দেশ গোছাতে কয়দিন সময়তো লাগবেই। কিন্তু আনসার বাহিনী এই ভয়াবহ বন্যায় তাদের দাবি নিয়ে গত কয়েকদিন ধরে যা করছে তা কোনোভাবেই কাম্য না। আমার মনে হয় আওয়ামী লীগের ষড়যন্ত্রে তারা এমন কাজে লিপ্ত হয়েছে। শিক্ষার্থীদের গায়ে পর্যন্ত হাত তুলেছে এবং গুলি চালিয়েছে। বড় শক্তি না থাকলে এতো সাহস পাওয়ার কথা না।

আবির নামের এক শিক্ষার্থী বলেন, আমাদের অন্তর্বর্তী সরকারের বাংলাদেশে কয়েক মাসের জন্য নতুন নিয়ম করা উচিত। পরবর্তী নির্দেশনা দেওয়ার আগপর্যন্ত সচিবালয় ও প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে সবধরনের বিক্ষোভ মিছিল, সমাবেশ, শোভাযাত্রা নিষিদ্ধ করা হোক। কারণ এই সংকটকালীন মুহূর্তে তাদের কাজে সহযোগিতা করা প্রয়োজন।

এ সময় প্রায় এক হাজার শিক্ষার্থী বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪