বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


রাফায় গণহত্যার নিন্দা জানিয়ে বলিউড তারকাদের প্রতিবাদ

বিনোদন ডেস্ক

প্রকাশিত:২৯ মে ২০২৪, ২০:১১

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

গাজা উপত্যকার রাফা শহরে একের পর এক ইসরায়েলি হামলায় প্রতিদিন নিহত হচ্ছে নারী-শিশুসহ অগণিত মানুষ। রাফায় ইসরায়েলের এই সামরিক অভিযান ঘিরে বিশ্বজুড়ে চলছে তীব্র সমালোচনা ও নিন্দার ঝড়; এ নিয়ে সামাজিক মাধ্যমেও শুরু হয়েছে প্রতিবাদ।

অল আইস অন রাফা’ অর্থাৎ সবার দৃষ্টি রাফায়- এমন উক্তি সম্বলিত একটি ছবি গণহারে শেয়ার করছে নেটিজেনরা। পাশাপাশি এই ছবি শেয়ারের মধ্য দিয়ে ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে শামিল হয়েছেন বলিউডের তারকারাও।

ফিলিস্তিনিদের প্রতি সমর্থন দেখিয়ে ছবিটি শেয়ার করেছেন কারিনা কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাট, রিচা চাড্ডা, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, সামান্থা রুথ প্রভু, তৃপ্তি দিমরি, দিয়া মির্জার মত বেশ কয়েকজন বলিউড তারকা। সবার মত তাদের দৃষ্টিও রাফাতে আছে এমনটি জানান দিয়ে নিজ নিজ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে শেয়ার করেছেন ছবিটি।

ইসরায়েলি বর্বরতার ওপর নিন্দা জানিয়ে পোস্ট শেয়ার করে আলিয়া ভাট তার পোস্টে লিখেছেন, ‘পৃথিবীর সব শিশুর ভালবাসা, নিরাপত্তা ও শান্তি পাওয়ার অধিকার আছে।’

এদিকে ‘ইউনিসেফ’-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েও ফিলিস্তিনের পরিস্থিতি নিয়ে এর আগে কখনও কথা বলতে দেখা যায়নি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে। কিন্তু এবার নিজের সামাজিক মাধ্যমে ‘অল আইজ অন রাফা’ শেয়ার করে ঘটনার নিন্দা জানিয়েছেন তিনি।

অভিনেত্রী রিচা চাড্ডা লিখেছেন, ‘এই অবস্থা দেখে যারা এখনও ইসরায়েলকে সমর্থন করছে, তারাও ওই শিশুদের মৃত্যুর জন্য দায়ী।’

প্রসঙ্গত, আন্তর্জাতিক বিচার আদালতের আদেশ উপেক্ষা করে রাফায় সামরিক অভিযান অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। হামাস যোদ্ধাদের সর্বশেষ ঘাঁটি ধ্বংস ও জিম্মিদের উদ্ধারের লক্ষ্যে এই অভিযান শুরু করেছে ইসরায়েল। প্রায় ৮ মাস ধরে ইসরায়েল-হামাস যুদ্ধে অবরুদ্ধ গাজা উপত্যকার ১০ লাখের বেশি শরণার্থী জীবন বাঁচাতে পালিয়ে রাফায় আশ্রয় নিয়েছেন। আর এমন স্থানে ইসরায়েলের সামরিক অভিযানকে সরাসরি ‘অমানবিক’ বলেই আখ্যা দিয়ে নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক মহল।

 

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪