বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


টাইটানিক ও অ্যাভাটার সিনেমার প্রযোজক মারা গেছেন

বিনোদন ডেস্ক

প্রকাশিত:৭ জুলাই ২০২৪, ১৬:২৭

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

অস্কারজয়ী প্রযোজক জন ল্যান্ডাউ আর নেই। গত শুক্রবার ৬৩ বছর বয়সে মারা যান তিনি। বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ক্যানসারে মৃত্যু হয়েছে হলিউডের জনপ্রিয় এ প্রযোজকের। জেমস ক্যামেরন পরিচালিত ‘টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ এর মতো সিনেমার সহ-প্রযোজনায় ছিলেন ল্যান্ডাউ।

জেমস ক্যামেরনের প্রযোজনা সংস্থা ‘লাইটস্টর্ম এন্টারটেইনমেন্টের’ প্রধান অপারেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন ল্যান্ডাউ। ক্যামেরনের সঙ্গে জুটি বাঁধার আগে, তিনি ‘টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স’-এর ফিচার ফিল্ম প্রোডাকশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এই ভূমিকায়, তিনি ‘ডাই হার্ড ২’, ‘মিসেস ডাউটফায়ার’ এবং ‘পাওয়ার রেঞ্জারস’ এর মতো চলচ্চিত্র নির্মাণের তত্ত্বাবধান করেন।

১৯৯৭ সালে ‘টাইটানিক’ দিয়ে ল্যান্ডাউ প্রযোজকের খাতায় নাম লিখান। ক্যামেরন পরিচালিত সিনেমাটি প্রথম চলচ্চিত্র হিসেবে বিশ্বব্যাপী ১ বিলিয়ন ডলারের বেশি আয় করে এবং সেরা ছবি সহ ১১টি ক্যাটাগরিতে অস্কার জিতে।

জন ল্যান্ডাউর মৃত্যুতে হলিউডে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল শনিবার শোকবার্তা দিয়েছেন জেমস ক্যামেরন।

এ ছাড়া ডিজনি এন্টারটেইনমেন্টের কো-চেয়ারম্যান জন বার্গম্যান এক বিবৃতিতে ল্যান্ডাউ-এর প্রশংসা করে লিখেছেন, ‘জন ছিলেন একজন স্বপ্নদর্শী যার অসাধারণ প্রতিভা এবং আবেগ বড় পর্দায় কিছু অবিস্মরণীয় গল্প নিয়ে এসেছে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে অসাধারণ অবদান একটি অমোঘ চিহ্ন রেখে গেছে। তিনি একজন আইকনিক এবং সফল প্রযোজক ছিলেন।’

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪